কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রেলওয়ে স্টেশন আছে, মাস্টার নেই, থামে না কোন ট্রেন

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১ অক্টোবর ২০২২, শনিবার, ৩:০৪ | কুলিয়ারচর 


ভৈরব-ময়মনসিংহ রেল লাইনে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতীতে রেলওয়ে স্টেশন আছে। কিন্তু দীর্ঘদিন যাবৎ কোন স্টেশন মাষ্টার না থাকায় সাধারণ লোকাল ট্রেনের যাত্রীরা টিকিট কেটে ট্রেনে আরোহন করতে পারছেন না।

এছাড়া বর্তমানে লোকাল ট্রেনগুলো বন্ধ হয়ে যাওয়ায় এখন আর কোন ট্রেন ছয়সূতী স্টেশনে থামে না। ফলে ট্রেনযাত্রীরা পড়েছেন চরম বিপাকে।

খোঁজ নিয়ে জানা গেছে, ময়মনসিংহ-ভৈরব, চট্টগ্রাম ও ঢাকা রেলরুটে ঈশাখাঁ এক্সপ্রেস, চারটি লোকাল ট্রেন, নাছিরাবাদ এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস ও কিশোরগঞ্জ থেকে ঢাকায় এগারসিন্দুর প্রভাতি ও গোধূলি এবং কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনগুলো চলাচল করতো। এর মধ্যে বর্তমানে চারটি লোকাল ট্রেন বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান, একসময় ছয়সূতী রেলওয়ে স্টেশনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন ছিল। দূরদূরান্ত থেকে লোকজন এসে এখান থেকে ট্রেনে ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতো।

কালের বিবর্তনে সড়কপথে যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় ছয়সূতী রেলওয়ে স্টেশনর গুরুত্ব ও চাহিদা কিছুটা কমে গেলেও রেলওয়ের নিরাপদ এবং আরামদায়ক ভ্রমণের ফলে এখনও এ অঞ্চলের মানুষ ট্রেনে যাতায়াত করতে ব্যাকুল।

বিশেষ করে আন্তঃনগর ট্রেনগুলোর ছয়সূতী স্টেশনে স্টপেজ এর মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতে ব্যাপক ভাবে চেষ্টা করে যাচ্ছে। কিন্তু ছয়সূতীতে কোন স্টেশন মাস্টার না থাকায় আন্তঃনগর ট্রেনগুলোর ছয়সূতী স্টেশনে স্টপেজ করা স্বপ্নই থেকে যাচ্ছে।

ছয়সূতী রেলওয়ে স্টেশনের পার্শবর্তী কুলিয়ারচর স্টেশন মাস্টার তারেক আহম্মেদ এ প্রতিবেদককে জানান, দীর্ঘদিন যাবৎ ছয়সূতী স্টেশনে কোন মাস্টার নাই আর লোকাল ট্রেন বন্ধ থাকায় ছয়সূতী স্টেশনে এখন আর কোন ট্রেন থামে না।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর