কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নারীর প্রজননতন্ত্র সুরক্ষায় কিশোরগঞ্জে বিশেষ ক্যাম্পেইন

 স্টাফ রিপোর্টার | ৫ অক্টোবর ২০২২, বুধবার, ৯:০০ | নারী 


১৫ অক্টোবর আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস। এই উপলক্ষে ফ্যামিলি টাইস কিশোরগঞ্জে নারীর প্রজননতন্ত্র সুরক্ষায় বিশেষ ক্যাম্পেইন পরিচালনা করছে। ক্যাম্পেইনের মধ্যে রয়েছে, ভায়া টেস্ট, জরায়ুমুখে ক্যান্সারের প্রাথমিক লক্ষণ নিয়ে সচেতনতামূলক সভা এবং প্রচারাভিযান।

ফ্যামিলি টাইস এর নিজস্ব উদ্যোগে জেলার দুটি উপজেলা এবং মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় দুটি উপজেলায় নারীর প্রজননতন্ত্র সুরক্ষায় ২০ দিনব্যাপী এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে। উপজেলাগুলো হচ্ছে, ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম ও কিশোরগঞ্জ সদর উপজেলা।

এই চার উপজেলার পাঁচ শতাধিক নারীর ভায়া টেস্ট করানোর জন্য ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এছাড়া নৌকায়, উঠানে বৈঠক করে জরায়ুমুখে ক্যান্সারের প্রাথমিক লক্ষণ নিয়ে সচেতনতামূলক সভা শুরু হয়েছে।

এর মধ্যে মঙ্গলবার (৪ অক্টোবর) কিশোরগঞ্জ সদর উপজেলার কর্শাকড়িয়াইল এবং বুধবার (৫ অক্টোবর) বৌলাই এই দুই ইউনিয়নের চারটি জায়গায় প্রচারাভিযান করা হয়। প্রায় তিনশত নারী এই প্রচারণায় অংশ নেন।

এদিকে বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরবরুল্লাহ কমিউনিটি ক্লিনিকে একশ’ নারীর ভায়া টেস্ট করানো হবে।

আগামী ৮ অক্টোবর দক্ষিণ রাজকুন্তি কমিউনিটি ক্লিনিকে একশ’ নারীর ভায়া টেস্ট করানো হবে।

এছাড়া ১৫ অক্টোবর আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবসের উপর প্রেস মিট ও আলোচনা অনুষ্ঠিত হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর