কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগের সংবাদ সম্মেলন

 স্টাফ রিপোর্টার | ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১:০৬ | করিমগঞ্জ  


কিশোরগঞ্জে করিমগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠনের জন্য দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে অনিয়ম এবং স্বেচ্ছাচারিতার অভিযোগে প্রতিবাদ সভা, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের একাংশ।

রোববার (২৭ নভেম্বর) বিকাল ৩টায় উপজেলার পরিষদ চত্বরে এসব কর্মসূচি পালন করা হয়। প্রতিবাদ সভা ও মানববন্ধন শেষে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

এ সময় উপজেলা কমিটি গঠনের জন্য দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের বিভিন্ন অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিষয়টি তুলে ধরে লিখিত বক্তব্য পাঠ করেন পদপ্রত্যাশী নেতৃবৃন্দ।

আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন করিমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা জামাল উদ্দিন ফকির।

অভিযোগে তিনি বলেন, সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে গত সেপ্টেম্বরে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় ঢাকা বিভাগের ১০৬টি উপজেলা কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। প্রতিটি উপজেলা কমিটি গঠনের জন্য তিনজন কেন্দ্রীয় কমিটির সদস্যকে দায়িত্ব দেয়া হয়।

পরে করিমগঞ্জ উপজেলায় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা কোন প্রকার সমন্বয় না করেই গোপনে কমিটি গঠন করতে নানা ধরনের তৎপরতা চালিয়ে আসছেন। দীর্ঘ কয়েক বছর ধরে উপজেলা স্বেচ্ছাসেবক লীগকে সংগঠিত করার জন্য যারা নানা ধরনের প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে বিভিন্ন ইউনিয়নে কাজ করে যাচ্ছে তাদের সাথে সমন্বয় না করেই একটি বিশেষ মহলের যোগসাজশে কমিটি গঠনের জন্য আগামী ১ ডিসেম্বর সম্মেলন ঘোষণা হয়েছে।

অভিযোগে বলা হয়, উপজেলা কমিটিতে অনুপ্রবেশকারী ও হাইব্রিডদের গুরুত্বপূর্ণ পদে স্থান দেওয়ার জন্য নানা তৎপরতা চালিয়ে আসছেন দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা।

কর্মসূচি থেকে উপজেলা আওয়ামী লীগ এবং স্বেচ্ছাসেবক লীগের সকল নেতাকর্মীদের সাথে সমন্বয়ের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে সম্মেলন করার জন্য কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের হস্তক্ষেপ কামনা করা হয়।

অনুষ্ঠিত প্রতিবাদ সভা, মানববন্ধন ও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও কাদিরজঙ্গল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক ও সভাপতি মো. রফিকুল ইসলাম।

কর্মসূচি সঞ্চালনায় ছিলেন করিমগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. জহিরুল ইসলাম। এতে বিভিন্ন ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ অংশ নেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর