কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে এসএসসি’তে ২৩১২ জিপিএ-৫, জেলার শীর্ষ দশ প্রতিষ্ঠান

 স্টাফ রিপোর্টার | ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ৭:১৫ | শিক্ষা  


কিশোরগঞ্জে এবারের এসএসসি পরীক্ষায় মোট ২৩১২জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। জেলার ২৪১টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সবচেয়ে ভাল ফল করেছে কিশোরগঞ্জ জেলা শহরের সরযূবালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির মোট ২৩৩ জন পরীক্ষার্থীর সবাই পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে মোট ২২৫ জন ছাত্রী।

জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে জেলায় দ্বিতীয় হয়েছে কিশোরগঞ্জ সরকারি বালক বিদ্যালয়। বিদ্যালয়টির মোট ২২৯ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২২৮ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৯৮জন ছাত্র।

মোট ১৫৭টি জিপিএ-৫ পেয়ে জেলায় তৃতীয় হয়েছে বাজিতপুরের আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি থেকে মোট ৩৮১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৩৭৫ জন উত্তীর্ণ হয়েছে।

ফলাফলে জেলার শীর্ষ দশ প্রতিষ্ঠানের মধ্যে কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ১৪৮জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৪৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৩২জন উত্তীর্ণ হয়েছে।

কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১১০জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭৩জন উত্তীর্ণ হয়েছে।

পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৮৮জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ২৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬৬জন উত্তীর্ণ হয়েছে।

কিশোরগঞ্জ শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ৬১জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭৬জন উত্তীর্ণ হয়েছে।

পাকুন্দিয়া উপজেলার মঠখোলা আছিয়া বারি আদর্শ বিদ্যালয় থেকে ৬৭জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৪ জন।

ভৈরব সরকারি কেবি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৫৩ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৯০ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫০ জন উত্তীর্ণ হয়েছে।

হোসেনপুর উপজেলার সরকারি হোসেনপুর মডেল পাইলট স্কুল এন্ড কলেজ থেকে ৪৬ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ২৮২ জন পরীক্ষার্থীর মধ্যে ২৭১জন উত্তীর্ণ হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর