কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে কোটি টাকার ভারতীয় পণ্য উদ্ধার, ইউপি সদস্যসহ আটক ৪

 স্টাফ রিপোর্টার | ১৩ জানুয়ারি ২০২৩, শুক্রবার, ১২:৪০ | অপরাধ 


কিশোরগঞ্জের করিমগঞ্জে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের অভিযানে শুল্ক কর ফাঁকি দিয়ে আমদানি করা কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি, লেহেঙ্গা, তৈল, ফেসওয়াস ও ঔষধসহ মাসুক মিয়া (২৪), মো. কুতুব উদ্দিন (৪০), মো. আক্তার হোসেন (৩২) এবং আবু সিদ্দিক (৩২) নামে চারজন আটক হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সন্ধ্যার দিকে করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউনিয়নের বালিখোলা বাজারঘাট সংলগ্ন মো. কুতুব উদ্দিনের দোকানঘর থেকে এসব ভারতীয় পণ্য উদ্ধার এবং তাদেরকে আটক করা হয়।

আটককৃতদের মধ্যে মো. কুতুব উদ্দিন সুতারপাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও খাকশ্রী গ্রামের সুবেদ আলীর ছেলে।

এছাড়া মাসুক মিয়া সুনামগঞ্জ জেলার সদর উপজেলার কান্দাপাড়া নারায়ণতলার মৃত আব্দুল মোতালিবের ছেলে, মো. আক্তার হোসেন শাল্লা উপজেলার আটগাঁও ইউনিয়নের মামুদনগর গ্রামের মো. মকসুদ আলীর ছেলে এবং আবু সিদ্দিক একই গ্রামের মো. সুরুজ আলীর ছেলে।

উদ্ধার হওয়া ভারতীয় পণ্যের মধ্যে রয়েছে ভারতীয় ২৯৬৮ পিস শাড়ি, ৩৯৯ পিস লেহেঙ্গা, বিপুল পরিমাণ ডাবুর আমলা হেয়ার অয়েল, হিমালয়া ফেসওয়াস ও বোরোলিন এন্টিসেপ্টিক ক্রীম। এগুলোর মূল্য আনুমানিক এক কোটি পাঁচ লাখ ৬৪ হাজার ৬৮০ টাকা।

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে কোম্পানী কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

তিনি জানান, মাসুক মিয়া, মো. কুতুব উদ্দিন, মো. আক্তার হোসেন এবং আবু সিদ্দিক চারজনেই একটি চোরাকারবারি চক্রের সদস্য।

চক্রটি সুনামগঞ্জ সীমান্তপথে ভারত থেকে শুল্ক কর ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় শাড়ি, লেহেঙ্গা, তৈল, ফেসওয়াস ও ঔষধসহ বিভিন্ন পণ্য আমদানি করে আসছে। পরে নিরাপদ হিসেবে কিশোরগঞ্জের নৌরুট ব্যবহার করে দেশের বিভিন্ন জায়গায় পাঠাচ্ছে।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউনিয়নের বালিখোলা বাজারঘাট সংলগ্ন মো. কুতুব উদ্দিনের দোকানঘরে র‌্যাব অভিযান পরিচালনা করে।

অভিযানে শুল্ক কর ফাঁকি দিয়ে আমদানি করা এক কোটি পাঁচ লাখ ৬৪ হাজার ৬৮০ টাকা মূল্যের ভারতীয় ২৯৬৮ পিস শাড়ি, ৩৯৯ পিস লেহেঙ্গা,  বিপুল পরিমাণ ডাবুর আমলা হেয়ার অয়েল, হিমালয়া ফেসওয়াস ও বোরোলিন এন্টিসেপ্টিক ক্রীম উদ্ধার করা হয়।

এ সময় এসব চোরাকারবারের সাথে জড়িত চারজনকে আটক করা হয়।

এ ব্যাপারে করিমগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর