কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ঘোড়া দৌড় দেখতে হাজারো জনতার ভিড়

 স্টাফ রিপোর্টার | ১৩ জানুয়ারি ২০২৩, শুক্রবার, ৭:৪৫ | রকমারি 


কিশোরগঞ্জে অনুষ্ঠিত হয়ে গেলো গ্রামবাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা। শুক্রবার (১৩ জানুয়ারি) বিকালে কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের জালুয়াপাড়া শিয়ালমারা বন্দে এই ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ প্রতিযোগিতার আয়োজন করে। ঘোড়া দৌড় দেখতে হাজার হাজার দর্শক সেখানে হাজির হন।

প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতা উপভোগ করেন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। এ সময় তাঁর ছোট বোন সৈয়দা রাফিয়া নূর রূপা তার সঙ্গে থেকে প্রতিযোগিতা উপভোগ করেন।

ঘোড়া দৌড় প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান।

এতে অন্যদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকী, ভাইসচেয়ারম্যান মো. আব্দুস সাত্তার, মহিলা ভাইসচেয়ারম্যান মাসুমা আক্তার, সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ আফাকুল ইসলাম নাটু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম শরীফ, চৌদ্দশত ইউপি চেয়ারম্যান মো. আতাহার আলী প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বড়, মাঝারি ও ছোট এই তিনটি গ্রুপে প্রতিযোগিতায় মোট ৭০টি ঘোড়া অংশগ্রহণ করে।

পরে প্রতিযোগিতায় বিজয়ী ঘোড়ার মালিকদের মধ্যে বড় গ্রুপের প্রথম পুরস্কার হিসেবে ৫০ হাজার, দ্বিতীয় পুরস্কার হিসেবে ২০ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা, মাঝারি গ্রুপের প্রথম পুরস্কার হিসেবে ৩০ হাজার, দ্বিতীয় পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার হিসেবে ৫ হাজার টাকা এবং ছোট গ্রুপের প্রথম পুরস্কার হিসেবে ১০ হাজার, দ্বিতীয় পুরস্কার হিসেবে ৫ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার হিসেবে ৩ হাজার টাকা প্রদান করা হয়।

প্রধান অতিথি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর