কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মোবাইল ছিনতাইয়ের পর আইএমইআই নম্বর বদলে বিক্রি করে ‘রেনডম ফরহাদ’ গ্যাং

 স্টাফ রিপোর্টার | ২৭ জানুয়ারি ২০২৩, শুক্রবার, ১:০৮ | অপরাধ 


কিশোরগঞ্জে ‘রেনডম ফরহাদ’ নামে একটি ছিনতাইকারী চক্রের প্রধান মো. ফরহাদ উদ্দিন (২৮) সহ তিনজনকে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প। আটক হওয়া ছিনতাইকারী চক্রটির অন্য দুই সদস্য হলো, মারুফ আহমদ (২০) ও আরিফ আহমেদ রকি (৩০)।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বেলা পৌনে ১১টা থেকে শুক্রবার (২৭ জানুয়ারি) ভোররাত পর্যন্ত কিশোরগঞ্জ জেলা শহরের বড়বাজার এলাকায় একটানা বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করে র‌্যাব।

এ সময় তাদের কাছ থেকে একটি সুইচ গিয়ার চাকু, দুটি মোবাইল ফোন, একটি সিপিইউ, একটি মনিটর, মোবাইল ফোন ফ্লাস এবং আইএমইআই নম্বর পরিবর্তনের বিভিন্ন ডিভাইস ও ক্যাবল উদ্ধার করা হয়।

আটক হওয়া তিন ছিনতাইকারীর মধ্যে চক্রের প্রধান মো. ফরহাদ উদ্দিন কিশোরগঞ্জ সদর উপজেলার ব্রাহ্মণকান্দি গ্রামের মো. শাহাব উদ্দিনের ছেলে, মারুফ আহমদ জেলার হোসেনপুর উপজেলার হাজীপুর গাবরগাঁও গ্রামের গোলাম সোবহানের ছেলে এবং আরিফ আহমেদ রকি সদর উপজেলার ধনাইল গ্রামের দলিল উদ্দিন লিটনের ছেলে।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান কিশোরগঞ্জ নিউজকে জানান, ‘রেনডম ফরহাদ’ ছিনতাইকারী চক্রটির প্রধান মো. ফরহাদ উদ্দিনের নেতৃত্বে চক্রটি দেশিয় অস্ত্র দিয়ে কিশোরগঞ্জের বিভিন্ন জায়গায় লোকজনের কাছ থেকে মোবাইল ও টাকা পয়সা ছিনতাই করে আসছিল।

ছিনতাই করা এসব মোবাইল ফোন কিশোরগঞ্জ জেলা শহরের পুরানথানা এলাকার ইসলামীয়া সুপার মার্কেটের দ্বিতীয় তলায় শাম্মী টেলিকমের আরিফ আহমেদ রকি ফোনের লক ফ্লাস আনলক করে আইএমইআই নম্বর পরিবর্তনের মাধ্যমে বিক্রি করে আসছে।

চক্রটির হোতা ফরহাদ উদ্দিনের বিরুদ্ধে ছিনতাই, চুরি ও মাদকসহ তিনটি মামলা রয়েছে।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প গোয়েন্দা নজরদারির মাধ্যমে চক্রটির সদস্যদের আইনের আওতায় আনার জন্য বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বেলা পৌনে ১১টা থেকে শুক্রবার (২৭ জানুয়ারি) ভোররাত পর্যন্ত কিশোরগঞ্জ জেলা শহরের বড়বাজার এলাকায় একটানা বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযানে একটি সুইচ গিয়ার চাকু, দুটি মোবাইল ফোন, একটি সিপিইউ, একটি মনিটর, মোবাইল ফোন ফ্লাস এবং আইএমইআই নম্বর পরিবর্তনের বিভিন্ন ডিভাইস ও ক্যাবলসহ ‘রেনডম ফরহাদ’ ছিনতাইকারী চক্রটির প্রধান মো. ফরহাদ উদ্দিনসহ তিনজনকে আটক করা হয়।

এ ব্যাপারে তাদের বিরুদ্ধে কিশোরগঞ্জ সদর থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর