কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে আসসুন্নাহ ছাত্র কাফেলার উদ্যোগে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

 তাড়াইল সংবাদদাতা | ২৯ জানুয়ারি ২০২৩, রবিবার, ৪:১৭ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে আসসুন্নাহ ছাত্র কাফেলার উদ্যোগে বার্ষিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৯ জানুয়ারি) জামিয়াতুস সুন্নাহ সেকান্দরনগর বার্ষিক এ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।

সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত জামিয়াতুস সুন্নাহ সেকান্দরনগরের উস্তাদ মুফতি শরীফুল ইসলামের সঞ্চালনায় তিনটি ধাপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল ৯টায় কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামিয়াতুস সুন্নাহ সেকান্দরনগরের উস্তাদ হাফেজ মাওলানা মুজিবুর রহমান। এতে প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন ক্বারী নেয়ামতুল্লাহ ও সহকারী ক্বারী এনামুল হক।

সকাল ১০টায় হামদ-নাত প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামিয়ার শিক্ষা সচিব মুফতি আতাউল্লাহ। এতে প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন জামিয়ার সিনিয়র মুহাদ্দিস মুফতি রুহুল আমিন ও সহকারী মুফতি রুকন উদ্দিন।

বেলা সাড়ে ১১টায় বর্ষসেরা বাংলা বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক ও শায়খুল হাদীস মাওলানা ফখর উদ্দীন। এতে প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন সিনিয়র মুহাদ্দিস মুফতি আবদুল গণী এবং সহকারী মুফতি ওয়ালিউল্লাহ ও মুফতি শুয়াইব আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তৃতা প্রদান করেন গালফ ইন্টারন্যাশনাল এর ডিরেক্টর মাওলানা বজলুর রহমান।

প্রধান অতিথি শায়খুল হাদীস মাওলানা ফখর উদ্দীন বলেন, কুরআন তেলাওয়াত, হামদ-নাত ও বাংলা বক্তৃতা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করা মানসিক বিকাশে খুবই সহায়ক। প্রত্যেক শিক্ষার্থীর সাধারণ শিক্ষার পাশাপাশি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করা প্রয়োজন।

তিনি বলেন, সবাইকে সম্প্রীতির ভাব গড়ে তুলে অত্র জামিয়াকে আরও সমৃদ্ধশালী করতে হবে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

এসময় জামিয়াতুস সুন্নাহ সেকান্দরনগরের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর