কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে তিন দিনের ইসলাহী ইজতেমা শুরু হচ্ছে শুক্রবার

 তাড়াইল সংবাদদাতা | ২ ফেব্রুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ৫:৪৭ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে তিন দিনব্যাপী ইসলাহী ইজতেমা শুরু হচ্ছে শুক্রবার (৩ ফেব্রুয়ারি)। আগামী রোববার (৫ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার সমাপ্তি হবে। উপজেলার জাওয়ার ইউনিয়নের বেলঙ্কার জামিয়াতুল ইসলাহ ময়দানে এই ইসলাহী ইজতেমা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জমিয়তুল উলামা ও বেফাকুল মাদারিসিদ্দীনিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান, ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এর আহ্বানে প্রতি বছরের মতো এবারও ইসলাহী ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

মানুষের হৃদয়কে ঈমানের স্বাদে তৃপ্তিময় করা ও নৈতিক উন্নয়নের লক্ষ্যে অনুষ্ঠিত হওয়া এ ইসলাহী ইজতেমাকে ঘিরে ইতোমধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এখানে বিশেষ ব্যবস্থায় নারীদের জন্যও আলাদা আলোচনা শোনার সুযোগ রয়েছে। এছাড়া শিক্ষক-শিক্ষার্থী, যুবক-তরুণদের জন্যও আলাদা আলাদা বিশেষ আলোচনা অনুষ্ঠিত হয়।

ইসলাহী ইজতেমা আয়োজক কমিটির সদস্য ও বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর নির্বাহী সভাপতি মাওলানা সদরুদ্দিন মাকনুন জানান, তাযকিয়ায়ে নফসের অনুশীলনের মাধ্যমে মানুষকে আল্লাহর পথে আসার আহ্বান ও মানুষের মনে আল্লাহ তায়ালার ভালোবাসার উন্মেষ ঘটানোর উপায় এবং নৈতিক উন্নয়নের দাওয়াত নিয়ে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) থেকেই বেলঙ্কায় অবস্থান করবেন আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ (দা.বা.)।

ইজতেমার বিভিন্ন পর্বে ইসলাহী বয়ান, আম বয়ান, বিশেষ বয়ান, কোরআন তালিম ও তেলাওয়াত, জিকির ও দুরুদের আমলসহ ধারাবাহিক আত্মোন্নয়নমূলক বিভিন্ন কর্মসূচি পালন করবেন আগত মুসল্লিরা।

তিনি আরো জানান, রোববার (৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করবেন আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ (দা.বা.)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর