কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পরিবার পরিকল্পনা সেবার উদ্বুদ্ধকরণ কর্মশালা

 স্টাফ রিপোর্টার | ৬ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার, ৬:২৬ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যতœ এবং জেন্ডার বিষয়ে প্রচার ও সচেতনতা বৃদ্ধি বিষয়ে উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ইনফরমেশন, এডুকেশন এন্ড কমিউনিকেশন (আইইসি) অপারেশনাল প্ল্যানের আওতায় আইইএম ইউনিট দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে।

পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ নাজমুল আনোয়ার এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিভাগীয় পরিচালক (পরিবার পরিকল্পনা) মো. মাহবুব আলম।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান।

এতে রিসোর্স পার্সন হিসেবে ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী. পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক (সিসি) ডা. হোসনা বেগম, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. নাজমুল করিম, মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডা. যশোদা দুলাল সাহা ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার জুবায়ের হোসেন সাকি।

কর্মশালা সঞ্চালনায় ছিলেন পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি)।

কর্মশালায় প্রাতিষ্ঠানিক ডেলিভারি, সুখী পরিবার হটলাইন ১৬৭৬৭ সহ বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য বিষয়ে আলোচনা ছাড়াও সংশ্লিষ্ট সেবা বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়।

এতে শিক্ষক, ইমাম, সাংবাদিক, ইউপি চেয়ারম্যান, যুব সংগঠক, পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর