কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আবারও আসামি গ্রেপ্তারসহ ক্লুলেস হত্যার রহস্য উদঘাটন করলেন সারোয়ার জাহান

 স্টাফ রিপোর্টার | ১৮ ফেব্রুয়ারি ২০২৩, শনিবার, ৭:২১ | পাকুন্দিয়া  


একের পর এক চাঞ্চল্যকর মামলার তদন্তে দক্ষতা ও আসামি গ্রেপ্তারে কুশলতার পরিচয় দিয়ে আলোচিত পুলিশ কর্মকর্তা মো. সারোয়ার জাহান আবারও ক্লুলেস হত্যার রহস্য উদঘাটন করেছেন। এবার তদন্তকারী কর্মকর্তা হিসেবে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় চাঞ্চল্যকর মো. ইসমাইল (৪০) হত্যা রহস্য উদঘাটন ও ঘাতককে গ্রেপ্তার করেছেন তিনি।

তথ্য প্রযুক্তির সহায়তা ও গোপন সোর্সের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মামলা রুজুর ৪৮ ঘন্টা সময়ের মধ্যেই ঘটনার রহস্য উদঘাটনসহ হত্যার সাথে জড়িত মো. গোলাম রাব্বী (২০) কে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর পুলিশের কাছে ১৬১ ধারায় ও আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে সে।

অবৈধ সম্পর্ক ও আর্থিক লেনদেনসহ নানাবিধ কারণে মো. গোলাম রাব্বী কোমল পানীয়ের সাথে ঘুমের ওষুধ মিশিয়ে অচেতন করার পর মাফলার পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে গোলাম রাব্বী কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রিয়াজুল কাউসারের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

এর আগে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে এগারসিন্দুর ইউনিয়ন পরিষদের সামনে থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এর দুইদিন আগে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে পাকুন্দিয়া উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের খামা গ্রামের পাশ দিয়ে প্রবাহিত আড়িয়াল খাঁ নদের তীর থেকে মো. ইসমাইলের লাশ উদ্ধার করা হয়।

নিহত মো. ইসমাইল উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের চরখামা গ্রামের মৃত লিলু মিয়ার ছেলে।

অন্যদিকে ঘাতক মো. গোলাম রাব্বী প্রতিবেশী আবু তাহেরের ছেলে এবং মঠখোলা হাজী জাফর আলী কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

মামলার তদন্তকারী কর্মকর্তা পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান বিষয়টি নিশ্চিত করে জানান, অবৈধ সম্পর্ক ও আর্থিক লেনদেনসহ নানাবিধ কারণে গোলাম রাব্বী ভীত হয়ে ইসমাইলকে হত্যার পরিকল্পনা করে।

পরিকল্পনা অনুযায়ী, গোলাম রাব্বী মঠখোলার একটি ফার্মেসী থেকে চারটি ঘুমের ট্যাবলেট এবং দোকান থেকে গিয়ার নামক কোমল পানীয় কিনে।

পরে গত সোমবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর মো. ইসমাইল পার্শ্ববর্তী কটিয়াদী উপজেলার কুড়িখাই মেলায় যাওয়ার জন্য বাড়ি থেকে বের হলে তাকে গোলাম রাব্বী কৌশলে আড়িয়াল খাঁ নদের পাড়ে নিয়ে যায়।

রাত ৯টার দিকে গোলাম রাব্বী কোমল পানীয়ের সাথে গোপনে ঘুমের চারটি ট্যাবলেট মিশিয়ে ইসমাইলকে সেটি পান করতে দেয়। ঘুমের ট্যাবলেট মিশ্রিত কোমল পানীয় পান করে ইসমাইলের তন্দ্রা চলে আসলে তার গলায় ইসমাইলের নিজের মাফলার পেঁচিয়ে সজোরে টান দেয় রাব্বী। এতে শ্বাসরুদ্ধ হয়ে ইসমাইলের মৃত্যু হলে গোলাম রাব্বী লাশ সেখানে রেখে বাড়ি চলে যায়।

পরদিন মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে এলাকাবাসী নদের তীরে ইসমাইলের মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় এবং ঘুমের ট্যাবলেটের খোসা ও কোমল পানীয়ের বোতলসহ অন্যান্য আলামত জব্দ করে।

পুলিশ জানায়, এ ঘটনায় মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাতে নিহতের বড় বোন আসমা আক্তার (৫৫) বাদী হয়ে অজ্ঞাত আসামির বিরুদ্ধে পাকুন্দিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) এর নির্দেশনা ও তদারকিতে পাকুন্দিয়া থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. সারোয়ার জাহান মামলাটির তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব নিয়ে নিবিড়ভাবে তদন্ত শুরু করেন।

তথ্য প্রযুক্তির সহায়তা ও গোপন সোর্সের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মামলা রুজুর ৪৮ ঘন্টা সময়ের মধ্যেই ঘটনার রহস্য উদঘাটনসহ হত্যার সাথে জড়িত মো. গোলাম রাব্বীকে গ্রেপ্তার করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর