কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০তম সিজার

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৭ মার্চ ২০২৩, মঙ্গলবার, ৭:৩৮ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাত্র সাত মাসের ব্যবধানে ৫০তম সিজারিয়ান অপারেশন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৭ মার্চ) সকালে কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে ৫০তম সিজার হয়।অর্ধশত সিজার সম্পন্ন হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে হাসপাতাল কর্তৃপক্ষ। এতে হাসপাতালে দায়িত্বরত সকল চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত হন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২ জুলাই এ স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার (ওটি) চালু হয়। ৩০ জুলাই প্রথম সিজার হয়।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে হ্যাপী আক্তার নামের এক নারীর সিজারের মাধ্যমে ৫০তম সিজার সম্পন্ন হয়।

গাইনি কনসালটেন্ট ডা. শাহ মুহাম্মদ হাসানুর রহমান, এনেস্থিসিয়োলজিস্ট ডা. ফারজানা জামান পুনম, মেডিকেল অফিসার ডা. সুমাইয়া রহমান ও ওটি ইনচার্জ সেলিনা বেবী’র তত্ত্বাবধানে ৫০তম সিজার সম্পন্ন হয়।

দিনটিকে স্মরণীয় করে রাখতে তাৎক্ষণিক এক অনুষ্ঠানের আয়োজন করে হাসপাতাল কর্তৃপক্ষ। এতে আনন্দ-উচ্ছ্বাস নিয়ে অংশগ্রহণ করেন সকল চিকিৎসক, সেবক-সেবিকা ও কর্মকর্তা-কর্মচারীরা।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, বছর খানেক আগে এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগদান করেন ডা. নূর-এ আলম খান। তাঁর যোগদানের পর থেকেই স্বাস্থ্য কমপ্লেক্সের চেহারা পাল্টে যেতে শুরু করে।

চিকিৎসক ও সরঞ্জাম সংকট কাটিয়ে স্বাস্থ্য কমেেপ্লক্সটি এখন সাধারণ মানুষের নির্ভরতায় পরিণত হয়েছে। প্রতিদিন গড়ে ৭৫০-৮০০ নারী-পুরুষ ও শিশু হাসপাতালটি থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন।

এ ব্যাপারে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর-এ আলম খান বলেন, আজ মঙ্গলবার (৭ মার্চ) ৫০তম সিজারিয়ান অপারেশন সম্পন্ন হয়। মাত্র সাত মাসের ব্যবধানে এখানে ৫০টি সিজার সম্পন্ন হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্সটি সাধারণ মানুষের আস্থা অর্জন করেছে। বিনামূল্যে তারা হাতের কাছে উন্নত স্বাস্থ্য সেবা গ্রহণ করতে পারছেন।

এজন্য আামি হাসপাতালে কর্মরত সকল চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানাই। তাদের সকলের আন্তরিকতায় সেবার মান বৃদ্ধি পেয়েছে। যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর