কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতিসৌধ ও সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি স্মারক নির্মাণ হচ্ছে

 বিশেষ সংবাদদাতা | ২০ মার্চ ২০২৩, সোমবার, ৫:২৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতিসৌধ নির্মাণ ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি স্মারক নির্মাণ হতে চলেছে। মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থানসমূহ সংরক্ষণ ও মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণ প্রকল্প(২য় সংশোধন) এর আওতায় গুরুদয়াল সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতিসৌধ এবং জেলখানা মোড়ে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি স্মারক নির্মাণ করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতিসৌধ নির্মাণ ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি স্মারক নির্মাণ কাজের জন্য ইতোমধ্যে টেন্ডার প্রক্রিয়া চলমান রয়েছে। শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা ও সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি’র ডিও লেটারের প্রেক্ষিতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এ নির্মাণ প্রকল্পের অনুমোদন দিয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রকল্পটি বাস্তবায়ন করছে।

জানা গেছে, ২০২১ সালের ২৪ জানুয়ারি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি গুরুদয়াল সরকারি কলেজ প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ব্রোঞ্জ নির্মিত ভাস্কর্য নির্মাণের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর ডিও লেটার দেন।

এছাড়া ২০২১ সালের ২৫ জানুয়ারি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি কিশোরগঞ্জের জেলখানা মোড়ে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মন্ত্রী প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম এঁর ব্রোঞ্জ নির্মিত ভাস্কর্য নির্মাণের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর ডিও লেটার দেন।

এ দুটি ডিও লেটারের প্রেক্ষিতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থানসমূহ সংরক্ষণ ও মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণ প্রকল্প(২য় সংশোধন) এর আওতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতিসৌধ নির্মাণ ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি স্মারক নির্মাণের অনুমোদন দেয়।

কিশোরগঞ্জ জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. আমিরুল ইসলাম বলেন, গুরুদয়াল সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতিসৌধ এবং জেলখানা মোড়ে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি স্মারক নির্মাণ কাজের জন্য টেন্ডার করা হয়েছে। আশা করছি আগামী এক মাসের মধ্যে কাজ শুরু করা যাবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর