কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক মোখলেছুর রহমান

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৬ মে ২০২৩, মঙ্গলবার, ৭:৩৪ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ মোখলেছুর রহমান উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে উপজেলা বাছাই কমিটি তাঁকে স্কুল ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে নির্বাচিত করেন।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে উপজেলা প্রশাসন সূত্রে বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

মোহাম্মদ মোখলেছুর রহমান ১৯৮৯ সালে পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক হিসেবে শিক্ষকতায় যোগদান করেন।

জানা গেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে আবেদন আহ্বান করে উপজেলা প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে প্রাপ্ত আবেদনপত্র যাচাই-বাছাই করে ক্যাটাগরি অনুযায়ী সেরা নির্বাচিত করে উপজেলা প্রশাসনের মনোনীত বোর্ড।

এতে এবছর শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (স্কুল পর্যায়ে) হিসেবে পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ মোখলেছুর রহমানকে নির্বাচিত করা হয়।

এছাড়া কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন হোসেন্দী আদর্শ ডিগ্রি কলেজের শিক্ষক তাইয়েবা খন্দকার ও মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হয়েছেন তারাকান্দি ফাজিল মাদ্রাসার শিক্ষক মো. আবু বক্কর সিদ্দীক।

অপরদিকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ পর্যায়) হয়েছেন পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. কফিল উদ্দিন, লক্ষীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল আমীন (স্কুল পর্যায়) ও শৈলজানী আলিম মাদ্রাসার অধ্যক্ষ মো. আছাদুল হক।

এছাড়া শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে হোসেন্দী আদর্শ ডিগ্রি কলেজ (কলেজ পর্যায়), পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় (স্কুল পর্যায়) ও মঙ্গলবাড়িয়া কামিল মাদ্রাসাকে (মাদ্রাসা পর্যায়) নির্বাচিত করা হয়।

শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে আসিয়া বারি আদর্শ বিদ্যালয়ের শিক্ষার্থী সাথী আক্তার ও হোসেন্দী আদর্শ ডিগ্রি কলেজের শিক্ষার্থী তমা রাণী বর্মণকে নির্বাচিত হন।

এ ব্যাপারে পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজলিন শহীদ চৌধুরী বলেন, প্রতিবছরের মতো এবারো জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে আবেদন আহ্বান করা হয়। আবেদনের প্রেক্ষিতে তাঁদেরকে নির্বাচিত করা হয়েছে। এর মাধ্যমে নিজ নিজ দায়িত্ব পালন সম্পর্কে শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের মধ্যে এক ধরণের আগ্রহ সৃষ্টি হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর