কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় সাত দিনব্যাপী কৃষি মেলার সমাপ্তি

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৬ জুলাই ২০২৩, রবিবার, ৬:৩৫ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সাত দিনব্যাপী কৃষি মেলা সম্পন্ন হয়েছে। রবিবার (১৬ জুলাই) বিকালে কৃষি মেলার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

মেলায় অংশগ্রহণকারী নার্সারী মালিকদের মধ্যে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে এবছরের মতো শেষ হয়েছে সর্ব বৃহৎ এ কৃষি মেলার।

এর আগে গত সোমবার (১০ জুলাই) পাঁচ দিনব্যাপী কৃষি মেলা শুরু হয়। চারা গাছ বিক্রির চাহিদা থাকায় এবং বিপুল সংখ্যক দর্শনার্থী আগমনের কথা বিবেচনা করে দুই দিন বাড়ানো হয় মেলা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী নার্সারী মালিকদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নূর-ই-আলম।

এসময় উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আবুল কাশেম আকন্দ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আমিনুল হক শামীম, হামিমুল হক সোহাগ, মো. জহিরুল ইসলাম জনি, নজরুল ইসলাম, নাদিরা বেগম ও নিপা রাণী দাসসহ উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ নানা শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম স্থান অর্জন করে ডিকে এগ্রো নার্সারী, দ্বিতীয় স্থান অর্জন করে দিদার নার্সারী প্রকল্প এবং তৃতীয় স্থান অর্জন করে মীম নার্সারী। এতে ১০টি নার্সারী, আটটি ওষুধ কোম্পানি ও উপজেলা কৃষি বিভাগের দুটি স্টল অংশ নেয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নূর-ই-আলম বলেন, এবার বড় পরিসরে কৃষি মেলার আয়োজন করা হয়। প্রতিবছর উপজেলা পরিষদ চত্বরের ভেতরে মেলার আয়োজন করা হলেও এবছর বড় পরিসরে পৌরসদর ঈদগাহে মেলার আয়োজন করা হয়। এতে মেলায় স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ বিপুল সংখ্যক দর্শনার্থীর আগমন ঘটে।

অন্যান্য বছরের তুলনায় এবার মেলায় অংশগ্রহণকারী নার্সারী মালিকেরা বিপুল সংখ্যক চারা গাছ বিক্রয় করেছেন। দর্শক চাহিদা থাকায় পাঁচ দিনব্যাপী মেলা শুরু হলেও পরবর্তীতে আরও দুদিন বৃদ্ধি করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর