কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় দুই মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৮ জুলাই ২০২৩, শুক্রবার, ৭:৪৮ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আলাদা দুটি মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি আসাদুল ইসলাম (৩০)কে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুলাই) রাত ১০টার দিকে পার্শ্ববর্তী হোসেনপুর-গফরগাঁও সড়কের হোসেনপুর সেতু সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পাকুন্দিয়া থানা পুলিশ।

শুক্রবার (২৮ জুলাই) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন।

গ্রেপ্তার হওয়া আসাদুল ইসলাম উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের মাইজহাটি গ্রামের আবদুল মান্নানের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, আসাদুল ইসলাম একজন সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তার বিরুদ্ধে গত ১২ জুন পৃথক দুটি অর্থ আত্মসাৎ সংক্রান্ত মামলায় পৃথক দুটি সাজার রায় দেন আদালত।

একটি মামলায় এক বছরের কারাদণ্ড ও সাত লাখ ৭০ হাজার টাকা অর্থদণ্ড এবং অপর একটি মামলায় ছয় মাসের কারাদণ্ড ও নয় লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

সাজা হওয়ার পর থেকে আসাদুল ইসলাম পলাতক ছিলো।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে তার অবস্থান জানতে পেরে পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে পার্শ্ববর্তী উপজেলার হোসেনপুর সেতু সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

এছাড়া একই দিন রাতে প্রায় ১১ বছর আগে মাদক মামলায় আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা জারি হওয়া হুমায়ুন কবীর (৪০) নামে অপর এক আসামিকে গ্রেপ্তার করা হয়। উপজেলার চরপাড়াতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে ওই গ্রামের খুরশেদ আলমের ছেলে।

তাঁর বিরুদ্ধে ঢাকার তেজগাঁও থানায় মাদক আইনে মামলা রয়েছে। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন বিজ্ঞ আদালত।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তার হওয়া দুজনের মধ্যে একজন আলাদা দুটি মামলায় সাজাপ্রাপ্ত। অপর একজনের বিরুদ্ধে ১১ বছর আগে পরোয়ানা জারি ছিল। দীর্ঘদিন ধরে তারা পলাতক ছিলো।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর