কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে চক্ষু হাসপাতালের চুরি হওয়া ৬৫ লাখ টাকার যন্ত্রপাতিসহ চোরচক্রের তিন সদস্য আটক

 বিশেষ সংবাদদাতা | ৩১ জুলাই ২০২৩, সোমবার, ২:০৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ শহরতলীর লতিবাবাদে প্রতিষ্ঠিত কিশোরগঞ্জ চক্ষু হাসপাতাল থেকে চুরি হওয়া ৬৫ লাখ টাকার যন্ত্রপাতিসহ আরিফুর রহমান রাব্বি (৩৫), রবিউল ইসলাম নবী (৩১) ও এফএম রেজাউল করিম (৬০) নামে চোরচক্রের তিন সদস্যকে আটক করেছে সিআইডি। শনিবার (২৯ জুলাই) বিকাল থেকে রবিবার (৩০ জুলাই) রাত পর্যন্ত টানা ২৯ ঘন্টার অভিযানে রাজধানী ঢাকার পশ্চিম আগারগাঁও কমিশনার গলি এলাকার একটি বহুতল ভবন থেকে এসব যন্ত্রপাতি উদ্ধার এবং চোরচক্রের তিন সদস্যকে আটক করা হয়।

সিআইডি কিশোরগঞ্জের বিশেষ পুলিশ সুপার সৈয়দ মোহাম্মদ ফরহাদ এর তত্ত্বাবধানে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মু. লুৎফর রহমান এই অভিযানে নেতৃত্ব দেন।

গ্রেপ্তার হওয়া চোরচক্রের তিন সদস্যের মধ্যে আরিফুর রহমান রাব্বি রাজধানীর কাফরুল থানা এলাকার আব্দুল গফুরের ছেলে, রবিউল ইসলাম নবী কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার পাইকশা গ্রামের আব্দুর রশিদের ছেলে ও রাজধানীর পূর্ব মনিপুর এলাকার বাসিন্দা এবং এফএম রেজাউল করিম সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুর উপজেলার ধুলাউরি গ্রামের মৃত আহাম্মেদ আলীর ছেলে ও রাজধানীর পশ্চিম আগারগাঁও কমিশনার গলির বাসিন্দা।

সিআইডি জানিয়েছে, গ্রেপ্তারকৃত তিনজনের মধ্যে আরিফুর রহমান রাব্বি ও রবিউল ইসলাম নবী সরাসরি এই চুরির সঙ্গে জড়িত। এছাড়া এফএম রেজাউল করিমের বাসা থেকে চুরি হওয়া যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা যন্ত্রপাতির মধ্যে রয়েছে, একটি লেজার মেশিন, একটি ভি স্ক্যান মেশিন, একটি ওসিটি মেশিন ও একটি স্লিপ ল্যাম্প। এগুলো জার্মানির একটি প্রতিষ্ঠান থেকে কিশোরগঞ্জ চক্ষু হাসপাতালকে জনকল্যাণের জন্য অনুদান হিসেবে প্রদান করা হয়েছিল।

সিআইডি কিশোরগঞ্জের বিশেষ পুলিশ সুপার সৈয়দ মোহাম্মদ ফরহাদ জানান, গত ১২ মে দিবাগত রাতের কোন এক সময় কিশোরগঞ্জ চক্ষু হাসপাতাল থেকে হাসপাতালের রেটিনা বিভাগের চক্ষু পরীক্ষা ও চিকিৎসার মূল্যবান যন্ত্রপাতি চুরি হয়। অভিনব কায়দায় চুরি করা সময় চোরেরা নিজেদের ধরাছোঁয়ার বাইরে রাখতে হাসপাতালের সিসিটিভি ক্যামেরার কন্ট্রোল প্যানেলও নিয়ে যায়। বাংলাদেশের হাতেগোনা কয়েকটি হাসপাতালে এসব যন্ত্রপাতি রয়েছে।

চুরির ব্যাপারে গত ১৭ মে কিশোরগঞ্জ মডেল থানায় কিশোরগঞ্জ চক্ষু হাসপাতালের প্রশাসক মাহসুরা খন্দকার বাদী হয়ে মামলা করেন।

থানা পুলিশ চুরি হওয়া যন্ত্রপাতি উদ্ধার কিংবা রহস্য উদঘাটন করতে না পারায় গত ৯ জুলাই মামলাটি তদন্তের দায়িত্ব সিআইডি গ্রহণ করে।

তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মু. লুৎফর রহমানের নেতৃত্বে সিআইডির একটি টিম নানা তথ্য-উপাত্ত বিশ্লেষণের মাধ্যমে গত শনিবার (২৯ জুলাই) বিকাল সাড়ে ৩টার দিকে রহস্য উদঘাটনের জন্য তদন্তে নামেন।

তদন্তের এক পর্যায়ে চুরিকাণ্ডে জড়িত রবিউল ইসলাম নবী ও আরিফুর রহমান রাব্বিকে শনাক্ত ও তাদের আটক করতে সক্ষম হয় সিআইডির টিমটি। পরে রাজধানীর পশ্চিম আগারগাঁও কমিশনার গলিতে এফএম রেজাউল করিমের বাসা থেকে চুরি হওয়া যন্ত্রপাতি উদ্ধার করা হয় ও তাকে আটক করা হয়।

টানা ২৯ ঘন্টার অভিযানে এই তিনজনকে আটক ও চক্ষু হাসপাতালের চুরি হওয়া যন্ত্রপাতি উদ্ধার করে রবিবার (৩০ জুলাই) রাত ৯টার দিকে কিশোরগঞ্জ সিআইডি অফিসে আনা হয়।

এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর