কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ট্যাব পাচ্ছে আরও ৪৮২ শিক্ষার্থী

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৯ আগস্ট ২০২৩, বুধবার, ৩:৫২ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় স্কুল ও মাদ্রাসার আরও ৪৮২ শিক্ষার্থী শিক্ষা সহায়তা হিসেবে ট্যাব পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে শিক্ষার্থীদের এসব ট্যাব দেওয়া হচ্ছে। বুধবার (৯ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান অফিসের উদ্যোগে ট্যাব বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজলিন শহীদ চৌধুরীর সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. শামছুন্নার আপেল, উপজেলা-সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর-এ-আলম খান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নূরে-ই আলম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আনোয়ার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম সাইফুল ইসলাম, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. ফারুক হোসাইন প্রমুখ।

উপজেলা পরিসংখ্যান অফিস সূত্রে জানা গেছে, আদমশুমারির কাজে ব্যবহৃত ট্যাবগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে স্কুল-মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হচ্ছে। প্রথম ধাপে ২১০টি ট্যাব বিতরণ করা হয়। দ্বিতীয় ধাপে আরও ৪৮২টি ট্যাব বিতরণ করা হচ্ছে।

আনুষ্ঠানিকভাবে বুধবার (৯ আগস্ট) তিনটি প্রতিষ্ঠানের ২৬জন শিক্ষার্থীর হাতে ট্যাব তুলে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও এসব ট্যাব বিতরণ করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু বলেন, প্রকৃত মেধাবীরা যাতে এসব উপহারের ট্যাব পায় সে দিকটি যেন লক্ষ্য রাখা হয়। এসব ট্যাব ব্যবহারে তথ্য প্রযুক্তিতে শিক্ষার্থীরা এগিয়ে যাবে বলে আমি মনে করি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর