কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সৌদিআরবে মারা যাওয়া মিনহাজের অসহায় পরিবারের পাশে ছমির-হালিমা ট্রাস্ট

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২০ অক্টোবর ২০২৩, শুক্রবার, ৫:৫০ | পাকুন্দিয়া  


সৌদিআরবে সড়ক দুর্ঘটনায় নিহত কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মিনহাজ মিয়ার পরিবারের পাশে দাঁড়িয়েছে ছমির-হালিমা ট্রাস্ট। পরিবারের ভরণ-পোষণসহ মিনহাজের ছোট বোনকে চাকরির আশ্বাস দেওয়া হয়।

শুক্রবার (২০ অক্টোবর) বিকালে উপজেলার নারান্দী ইউনিয়নের কামালপুর গ্রামে মিনহাজের বাড়িতে গিয়ে এমন আশ্বাস দেন ট্রাস্টের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবক আতাউল্লাহ সিদ্দিক মাসুদ। এসময় তিনি নিহত মিনহাজের পরিবারের হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন।

পরিবারের সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, কেউ চিরদিন থাকে না। জন্ম-মৃত্যু আল্লাহর হাতে। মিনহাজ খুব পরিশ্রমী ছেলে ছিল। তার মৃত্যুতে আমরা শোকাহত। পরিবারের একমাত্র উপার্জনকারীকে হারিয়ে আপনারাও অসহায় হয়ে পড়েছেন বিষয়টি আমার নজরে এসেছে। তাই আপনাদের এখানে এসেছি। আমি আমার সাধ্যমতো আপনাদের পাশে থাকার চেষ্টা করব।

আমি আমার বাবা-মার নামে পরিচালিত ছমির-হালিমা ট্রাস্টের মাধ্যমে আপনাদের পরিবারের ভরণ-পোষণের দায়িত্ব নিলাম।

মিনহাজের কলেজ পড়ুয়া বোনকে চাকরি দেওয়ারও আশ্বাস দেন আতাউল্লাহ সিদ্দিক মাসুদ। এসময় তিনি মিনহাজের পরিবারের হাতে নগদ টাকা তুলে দেন।

প্রসঙ্গত, সাত মাস আগে সৌদিআরবে যান উপজেলার কামালপুর গ্রামের আবদুল হাই এর ছেলে মিনহাজ উদ্দিন। গত এক মাস আগে সেখানে এক সড়ক দুর্ঘটনায় তিনি মৃত্যুবরণ করেন। বুধবার (১৮ অক্টোবর) রাতে তার মরদেহ দেশে আসে।

মিনহাজ পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি ছিলেন। তার মৃত্যুতে স্ত্রী, দুই ছেলেমেয়ে, মা ও বোন অসহায় হয়ে পড়েন।

এনিয়ে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) অনলাইন পোর্টাল কিশোরগঞ্জ নিউজ-এ একটি সংবাদ প্রকাশিত হয়। যা ওই ট্রাস্টের নজরে আসে।

এ ব্যাপারে ছমির-হালিমা ট্রাস্টের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবক আতাউল্লাহ সিদ্দিক মাসুদ বলেন, মিনহাজকে নিয়ে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়। পরিপ্রেক্ষিতে আমার প্রয়াত বাবা-মা এর নামে প্রতিষ্ঠিত ট্রাস্টের মাধ্যমে কিছু নগদ অনুদান করা হয়েছে। অসহায় এ পরিবারটির ভরণ-পোষণসহ চাকরির ব্যবস্থা করা হবে। সমাজের অসহায় মানুষের কল্যাণে কাজ করছে ছমির-হালিমা ট্রাস্ট।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর