কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মিঠামইনে শিক্ষাবৃত্তি বিতরণ

 স্টাফ রিপোর্টার | ১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৬:২২ | শিক্ষা  


কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইন ও অষ্টগ্রামের ৪৭ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি হিসেবে মোট ছয় লাখ দুই হাজার টাকা দিয়েছে দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)। মঙ্গলবার (১১ জুন) দুপুরে মিঠামইন উপজেলা পরিষদ হল রুমে আনুষ্ঠানিকভাবে এ শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

বেসরকারি সংস্থা দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) কিশোরগঞ্জ-৩ ও ৭ অঞ্চলের যৌথ উদ্যোগে অনুষ্ঠানে মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার প্রাথমিক, নিম্ন মাধ্যমিক, এসএসসি এবং এইচএসসি পর্যায়ের মেধাবী ৪৭ জন শিক্ষার্থীর হাতে শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর করা হয়।

এর মধ্যে প্রাথমিক পর্যায়ের ১১ জনকে ৮ হাজার টাকা করে, নিম্ন মাধ্যমিক পর্যায়ের ৭ জনকে ১০ হাজার টাকা করে, এসএসসি পর্যায়ের ২১ জনকে ১২ হাজার টাকা করে এবং এইচএসসি পর্যায়ের ৮ জনকে ২৪ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিঠামইন উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ মিয়া। এতে দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. শহীদুজ্জামান ভূঞা, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান এডভোকেট মো. শরীফ কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ডিএসকে পিপিইপিপি-ইইউ প্রকল্পের টিও-সিএম মো. আমিনুল হক।

অনুষ্ঠানে মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান এডভোকেট মো. শরীফ কামাল তার বক্তৃতায় ডিএসকের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। বিশেষ করে ডিএসকে কর্তৃক পরিচালিত ঋণ কার্যক্রমের পাশাপাশি মাঠ পর্যায়ে বাস্তবায়িত অন্যান্য আর্থ-সামাজিক উন্নয়ন কার্যক্রমের জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া তিনি এই শিক্ষাবৃত্তি শুধু ডিএসকের উপকারভোগী সদস্যদের মধ্যে সীমাবদ্ধ না রেখে ডিএসকের বাইরের অতি দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করার জন্য প্রস্তাব করেন।

দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. শহীদুজ্জামান ভূঞা বলেন, দুঃস্থ স্বাস্থ্য কেদ্র (DSK) ১৯৮৮ সাল থেকে দেশের দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। সংস্থাটি ক্ষুদ্র ঋণ কার্যক্রমের পাশাপাশি দেশব্যাপী মানুষের আর্থসামাজিক উন্নয়ন ও সেবামূলক কাজ বাস্তবায়ন করে আসছে। তার’ই ধারাবাহিকতায় মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার উপকারভোগী সদস্যদের মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

সভাপতির বক্তৃতায় উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ মিয়া বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্য  বিভিন্ন উপদেশমুলক বক্তব্য প্রদান করেন এবং ডিএসকের কার্যক্রমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর