কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

 রাজন সরকার, স্টাফ রিপোর্টার, পাকুন্দিয়া | ১৩ এপ্রিল ২০১৯, শনিবার, ৭:৫৮ | কৃষি 


পাকুন্দিয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় চলতি ২০১৯-২০২০ অর্থ বছরে খরিপ-১মৌসুমে আউশ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এসব বীজ ও সার বিতরণ করা হয়।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে সার ও বীজ তুলে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. মোশারফ হোসেনের সঞ্চালনায় এসময় অন্যদের মধ্যে পৌরসভার মেয়র মো. আক্তারুজ্জামান খোকন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল হাসান আলামিন ও উপজেলা আ.লীগের যুগ্মআহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন উপস্থিত ছিলেন।

এছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারী, কৃষাণ-কৃষাণিসহ নানা শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

কৃষি অফিস সূত্র জানায়, উপজেলার একটি পৌরসভাসহ নয়টি ইউনিয়নের এক হাজার ১৪০ জন কৃষক-কৃষাণির মাঝে সার ও বীজ বিতরণ করা হয়। তাদের প্রত্যেককে বিনামূল্যে পাঁচ কেজি বীজ, ১৫কেজি ডিএপি সার ও ১০কেজি করে এমওপি সার দেয়া হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর