কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


যুক্তরাষ্ট্রের সাত বিশ্ববিদ্যালয়ে পিএইচডির ডাক পেলেন কিশোরগঞ্জের সন্তান খায়রুল

 স্টাফ রিপোর্টার | ১৬ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ৯:২০ | প্রবাস 


যুক্তরাষ্ট্রের সাতটি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি প্রোগ্রামে ভর্তির ডাক পেয়েছেন কিশোরগঞ্জের সন্তান খায়রুল ইসলাম। খায়রুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর ২০১৫ সালের আগস্টে উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে যান।

যেসব বিশ্ববিদ্যালয় খায়রুলকে আমন্ত্রণ জানিয়েছে সেগুলো হচ্ছে, ওয়াশিংটন ডিসির হওয়ার্ড বিশ্ববিদ্যালয়, ইন্ডিয়ানা ইউনিভার্সিটি-পুরডু ইউনিভার্সিটি ইন্ডিয়াপোলিস, জর্জিয়া স্টেট ইউনিভার্সিটি, উয়েনে স্টেট ইউনিভার্সিটি ইন মিশিগান, সাউদার্ন ইলিনইস ইউনিভার্সিটি ইন কারবনডেলে, বোউলিং গ্রিন স্টেট ইউনিভার্সিটি ইন ওহাইয়ো এবং ইউনিভার্সিটি অব মেমপহিস ইন টেনেসি।

খায়রুল ইসলাম কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার গুজাদিয়ার গর্বিত সন্তান।

যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে খাইরুল ইসলাম ইংরেজি দৈনিক ফিনান্সিয়াল এক্সপ্রেস-এ ঢাবি প্রতিনিধি ও স্টাফ রিপোর্টার হিসেবে প্রায় পাঁচ বছর কাজ করেন।

তিনি ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের আরকানসাস স্টেট ইউনিভার্সিটি থেকে গণযোগাযোগ বিষয়ে মাস্টার অব সাইন্স (এমএস) ডিগ্রি অর্জন করেন। পরে একই বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালে অ্যাডজানক্ট ইনস্ট্রাকটর হিসেবে যোগদান করেন।

যুক্তরাষ্ট্রের সাতটি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি প্রোগ্রামে ভর্তির ডাক পেয়ে অভিভূত খায়রুল ইসলাম বলেন, আন্তর্জাতিক ছাত্র হিসেবে পূর্ণ তহবিলের সাথে পিএইচডি ভর্তি হওয়ার জন্য এ সুযোগ আমি, আমার পরিবার-পরিজনের জন্য এটি একটি অনেক বড় খুশির সংবাদ। একটা সময় যখন আমি স্কুলের গণ্ডি পেরোতে পারবো কিনা তা নিয়ে সন্দেহ ছিল, এখন সেই ছেলে পিএইচডি ডিগ্রি অর্জনে যুক্তরাষ্ট্রের অন্যতম সাত বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি প্রোগ্রামে ভর্তির আমন্ত্রণ পেয়েছি। এটি সত্যিই একটি দারুণ অনুভূতি!

খায়রুল বলেন, আমার পিএইচডিতে আমি জনস্বাস্থ্য সংক্রান্ত তথ্য ও ভোক্তাদের মধ্যে যে শূন্যতা বিদ্যমান তা পরীক্ষা করবো।

তিনি জানান, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ার কারণে সারা বিশ্বের মত বাংলাদেশেও ভোক্তারা নিজেদের স্বাস্থ্য সংক্রান্ত সিদ্ধান্ত গ্রহণের মত শক্তি অর্জন করছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর