কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে দুই কিশোরের ভয়ঙ্কর ফাঁদ, মুক্তিপণের টাকাসহ গ্রেপ্তার ১


 খাইরুল মোমেন স্বপন, স্টাফ রিপোর্টার, নিকলী | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৫:৪৬ | নিকলী  



নিকলীতে পুলিশি তৎপরতায় দুই কিশোরের ভয়ঙ্কর এক ফাঁদ থেকে রেহাই পেয়েছে একটি প্রবাসী পরিবার। মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যায় পুলিশের জালে মুক্তিপণের টাকাসহ দূর্জয় (১৬) নামে এক কিশোর ধরা পড়েছে। সে উপজেলা সদরের কামারহাটি গ্রামের হারিছ মিয়ার পুত্র।

ভূক্তভোগী সূত্রে জানা যায়, নিকলী সদরের বানিয়াহাটি গ্রামের বাসিন্দা ও নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী আলী হোসেনের বাড়ির চৌকাঠ গলিয়ে গত ৫ জুলাই রাতের কোন এক সময় একটি চিঠি কে বা কারা রেখে যায়।

চিঠিতে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করা হয়। অন্যথায় আলী হোসেনের কোরিয়াপ্রবাসী পুত্র সজিব মিয়ার ঘরের নাতি সানজিত (২) কে অপহরণের হুমকি দেয়া হয়। এছাড়া র‌্যাব বা পুলিশ অথবা অন্য কোন সহায়তা নিতে নিষেধ করা হয়। দ্রুত টাকা জোগাড় করতেও বলা হয়।

গত রোববার (৭ জুলাই) সকাল ১০টায় মোবাইল নম্বর ০১৯৪৩-৭২৮৩৯৯ থেকে আলী হোসেনের মোবাইল নম্বর ০১৭২১-৬৩৫৫৭৮ এ ফোন করে টাকা জোগাড়ের খবর জানতে চায় এক কিশোরকন্ঠ। প্রতিদিনই ওই নম্বরটি থেকে আলী হোসেনের গতিবিধি পর্যবেক্ষণের তথ্য জানিয়ে ফোন করতে থাকে।

উপায়ান্তর না দেখে মঙ্গলবার (৯ জুলাই) নিকলী থানায় একটি জিডি করেন আলী হোসেন। জিডি নম্বর (৩১৮)। জিডির সূত্র ধরে সক্রিয় হয়ে উঠে নিকলী থানা পুলিশ। অপরাধীদের ধরার জন্য শুরু করে নানা তৎপরতা।

মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যায় নম্বরটি থেকে আবারও ফোন আসে। আলী হোসেন পুলিশের পরার্মশে ফোনদাতার কথামতো টাকা দিতে রাজি হয়। সন্ধ্যা সাড়ে সাতটায় ফোনদাতা আলী হোসেনকে নিকলী মুক্তিযোদ্ধা আদর্শ কলেজ মাঠে যেতে বলে। পরে বার বার স্থান পরিবর্তন করতে থাকে ফোনদাতা।

তাদের কথামতো বিভিন্ন জায়গায় ঘুরে সর্বশেষ বানিয়াহাটি গ্রামের পশ্চিম পাশের রাস্তায় যেতে বলা হয়। সেখানে পৌঁছলে দূর্জয় ও মো. সুলতান নামের দুই কিশোর সামনে আসে। এ সময় আগে থেকে অবস্থান নেয়া নিকলী থানা পুলিশের একটি দল তাদেরকে ঘেরাও করে। টের পেয়ে সুলতান (১৭) কৌশলে পালিয়ে যায়। পরে দূর্জয়কে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

আটক দূর্জয় পালিয়ে যাওয়া সুলতান মিয়ার নাম ঠিকানা ও ঘটনার সত্যতা স্বীকার করে। পুলিশ দূর্জয়ের পকেট থেকে মুক্তিপণের ৫ হাজার টাকা ও একটি মোবাইল ফোন জব্ধ করে।

এ ব্যাপারে বুধবার (১০ জুলাই) দুপুরে আলী হোসেন বাদী হয়ে দূর্জয় ও সুলতানকে আসামি করে নিকলী থানায় মামলা দায়ের করেছেন।

নিকলী থানা পুলিশ সূত্র জানায়, পালিয়ে যাওয়া সুলতান মিয়াকে গ্রেপ্তার করতে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর