কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সেবার আলো ছড়াতে রংপুরে যোগদান করলেন কিশোরগঞ্জের কৃতী সন্তান বিপ্লব সরকার

 স্টাফ রিপোর্টার | ২৪ জুলাই ২০১৯, বুধবার, ৬:৩৭ | বিশেষ সংবাদ 


সেবার আলো ছড়াতে রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে যোগদান করেছেন কিশোরগঞ্জের কৃতী সন্তান বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম। বুধবার (২৪ জুলাই) তিনি রংপুরে যোগদান করেন। রংপুর জেলা পুলিশ সদস্যরা ফুলেল শুভেচ্ছায় তাঁকে বরণ করে নেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রেকর্ড ২৪ বারের শ্রেষ্ঠ উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম গত ১৪ জুলাই ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের সকল পর্যায়ের সকল পুলিশ কর্মকর্তা ও সদস্যদের ভালবাসাকে পাথেয় করে দীর্ঘদিনের কর্মস্থল থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেন।

এর মাত্র তিন দিন আগে গত ১১ জুলাই ২৪তম বার ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত হন।

২০১৩ সালের ৭ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) এর দায়িত্ব নিয়েছিলেন বিপ্লব কুমার সরকার।

এরপর থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রেখে রেকর্ড সংখ্যক ২৪ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হন।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) আটটি বিভাগে বিভক্ত। এরমধ্যে অধিকতর গুরুত্বপূর্ণ বিভাগ তেজগাঁও।

তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) এর দায়িত্ব পালনকালেই তিনি রাষ্ট্রীয় স্বীকৃতি স্বরূপ দুই বার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন। এর মধ্যে তিনি ২০১৪ সালে পিপিএম, ২০১৬ সালে বিপিএম এবং ২০১৮ সালে তিনি আবারো বিপিএম পদক পেয়েছেন।

পেশাগত মর্যাদার কারণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের মধ্যে তাকে বলা হতো সেরাদের সেরা। জনবান্ধব ও জনপ্রিয় এই কর্মকর্তাকে গত ১৩ জুন রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে বদলি করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর