কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পুলিশের মানবিকতায় যেভাবে পরিবারের কাছে ফিরলেন নিখোঁজ ডেন্টাল চিকিৎসক

 স্টাফ রিপোর্টার | ৩১ জুলাই ২০১৯, বুধবার, ১১:৪৬ | বিশেষ সংবাদ 


ডেন্টাল চিকিৎসক তানিয়া নাহিন হক মুন (৩৫) গত সোমবার (২৯ জুলাই) সকাল ১১টার দিকে কিশোরগঞ্জের বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হন। মানসিক বিষন্নতায় থাকা এই ডেন্টাল চিকিৎসক শারীরিকভাবেও অসুস্থ ছিলেন।

বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হওয়ার পর এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানায় সাধারণ ডায়রী (নং-১৫৭১, তারিখ- ২৯/০৭/১৯ খ্রি.) করা হয়।

স্বজনেরা বিভিন্ন স্থানে খোঁজাখুজিও অব্যাহত রাখেন। তবে কোনভাবেই মিলছিল না নিখোঁজ তানিয়া নাহিন হক মুন এর খোঁজ।

এ রকম পরিস্থিতিতে মঙ্গলবার (৩০ জুলাই) তানিয়া নাহিন হক মুন এর চাচার কাছে একটি ফোন আসে। ফোনটি করেন তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান। ফোনে তিনি জানান, তানিয়া নাহিন হক মুন তাড়াইল থানায় তার হেফাজতে রয়েছেন।

খবর পেয়ে রাতেই স্বজনেরা তাড়াইল থানায় ছুটে যান। সেখান থেকে তানিয়া নাহিন হক মুনকে নিয়ে তারা বাসায় ফিরেন।

এর আগে পুলিশ দেখায় এক অনন্য মানবিকতা। গত সোমবার (২৯ জুলাই) তাড়াইল উপজেলার তালজাঙ্গা এলাকায় মানসিক ভারসাম্যহীন অবস্থায় তাকে উদ্ধার করে পুলিশ চিকিৎসা দেয়।

চিকিৎসার পর কিছুটা সুস্থ হলে মঙ্গলবার (৩০ জুলাই) সন্ধ্যায় তানিয়া নাহিন হক মুন এর মুখে শোনা একটি ঔষধের দোকানের নামের সূত্র ধরে স্বজনদের নম্বর সংগ্রহ করে পুলিশ। পরে স্বজনদের সাথে যোগাযোগের মাধ্যমে তাদের জিম্মায় দেয়া হয় তানিয়া নাহিন হক মুনকে।

এ ব্যাপারে তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান জানান, তাড়াইলের তালজাঙ্গা এলাকায় তাকে ইতস্তত ঘুরতে দেখে এলাকাবাসী তাকে খবর দেন। কিছু লোক তাকে ছেলেধরা সন্দেহ করে ঘেরাও করে রাখে।

ওসি মো. মুজিবুর রহমান সেখানে গিয়ে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যান। তাকে অসূস্থ দেখে নারী কন্সটেবলদের প্রহরায় হাসপাতালে ভর্তি করে চিকিৎসা প্রদানের ব্যবস্থা করেন।

ওসি মো. মুজিবুর রহমান বলেন, ক্রমাগত দুইদিন চেষ্টা করে তার মুখ থেকে কোন কথা বের করতে পারিনি। মঙ্গলবার (৩০ জুলাই) বহু কৌশল প্রয়োগ করে ঢাকার মিরপুর এর একটি ঔষধের দোকানের নাম তার মুখ থেকে বের হয়। শুরু হয় তদন্ত।

জানতে পারি তার ডাক্তার বাবা সেই দোকানে বসে রোগী দেখেন । পল্লবী থানার পুলিশ পাঠিয়ে তার বাবার মোবাইল নম্বর সংগ্রহ করি। তার বাবা তার ছোট ভাইকে পাঠান মেয়েকে নেয়ার জন্য। অতঃপর চাচার হাতে ভাতিজিকে হস্তান্তর করা হয়।

ওসি মো. মুজিবুর রহমান তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে এ সংক্রান্ত একটি পোস্টও দিয়েছেন। সেখানে তিনি পুরো ঘটনাটি তুলে ধরে লিখেন:

শিক্ষাঃ (১) ছেলেধরা গুজবে কান দিলে মেয়েটির ক্ষতি হতে পারতো।

(২) জনগণ সচেতন হয়েছে। তারা ছেলেধরা গুজবে কান না দিয়ে পুলিশের সহযোগিতা নিচ্ছে এবং উপকৃত হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর