কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে মাদ্রাসা ছাত্রকে বলাৎকার, শিক্ষক গ্রেপ্তার

 আমিনুল ইসলাম বাবুল | ২ আগস্ট ২০১৯, শুক্রবার, ২:২১ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে দশবছরের মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের ঘটনায় অভিযুক্ত হাফেজ মওলানা আবদুল্লাহ (২৪) নামে এক মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ধলা ইউনিয়নের সেকান্দরনগর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হওয়া হাফেজ মওলানা আবদুল্লাহ উপজেলার দিগদাইড় ইউনিয়নের বরুহা গ্রামের মো. গেন্দু মিয়ার ছেলে এবং ‘হযরত শাহ সেকান্দর আওলিয়া কওমী মাদ্রাসা’র শিক্ষক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কয়েক মাস আগে সেকান্দরনগর গ্রামের বাসিন্দা ১০ বছর বয়সী শিশুটিকে তার পিতা ‘হযরত শাহ সেকান্দর আওলিয়া কওমী মাদ্রাসায়’ নাজেরা শ্রেণিতে ভর্তি করান।

বৃহস্পতিবার (১ আগস্ট) রাতে মাদ্রাসার আবাসিক ছাত্ররা ঘুমাতে যায়। এ অবস্থায় মাদ্রাসার শিক্ষক হাফেজ মওলানা আবদুল্লাহ ওই ছাত্রকে কৌশলে ডেকে নিয়ে বলাৎকার করেন। ঘটনা কাউকে না বলার জন্য ওই ছাত্রকে ভয়ভীতি দেখান ওই শিক্ষক।

পরদিন শুক্রবার (২ আগস্ট) সকালে বিষয়টি মাদ্রাসার অন্য শিক্ষার্থীরা জেনে যায়। যৌন নিপীড়নের শিকার শিশুটি বাড়িতে গিয়ে তার অভিভাবককে বিষয়টি জানায়।

একপর্যায়ে তা মাদ্রাসার ব্যবস্থাপনা পরিষদকে জানানো হয়। সকালে বিষয়টি জানাজানি হলে শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আবাসিক শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে পড়ে।

এলাকাবাসী বিষয়টি জানার পর মাদ্রাসা ঘেরাও করে। তারা অভিযোগ ওঠা শিক্ষক আবদুল্লাহকে গ্রেপ্তার ও তাঁর শাস্তি দাবি করেন।

খবর পেয়ে তাড়াইল থানার উপপরিদর্শক (এসআই) মো. আমিনুল হাসান সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি ভুক্তভোগী ছাত্র ও অন্য শিক্ষার্থী-শিক্ষকদের সঙ্গে কথা বলেন। উপস্থিত জনতার বিক্ষোভের মুখে অভিযোগ ওঠা শিক্ষককে উদ্বার করে আটক দেখিয়ে থানায় নেয় পুলিশ।

পরে মাদ্রাসা শিক্ষার্থীর অভিভাবকের অভিযোগে ওই অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার দেখানো হয়।

তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুজিবুর রহমান এই তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, বাদীর এই অভিযোগের আলোকেই মাদ্রাসার ওই শিক্ষক আবদুল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে সংশ্লিষ্টধারায় মামলা দায়েরের পর আদালতে পাঠানো হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর