কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘রক্তদানে মানুষের মানবিক অনুভূতি জাগ্রত হয়’

 স্টাফ রিপোর্টার | ৩ আগস্ট ২০১৯, শনিবার, ৮:৪২ | বিশেষ সংবাদ 


রক্তদানের মতো মহৎ কাজ আর হতে পারে না। রক্তদান করা মানে মানুষের বিপদে পাশে এগিয়ে যাওয়া। রক্তদানের মাধ্যমে মানুষের মধ্যে মানবিক অনুভূতি জাগ্রত হয়। এক ব্যাগ রক্ত হাসি ফোটাতে পারে একজন মায়ের, একজন বাবার, একজন স্ত্রীর, একজন সন্তানের।

একটি পরিবারের আয় উপার্জনের বাহক মৃত্যুপথযাত্রী ব্যক্তিটিও বেঁচে গিয়ে বিপর্যয়ের হাত থেকে বাঁচাতে পারে নিজের পরিবারকে।

শনিবার (৩ আগস্ট) পাকুন্দিয়ায় পুলেরঘাট রক্তদান সংগঠনের রক্তদান উৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বিকালে পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট বাজারের পুলিশ বক্স সংলগ্ন চত্বরে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পুলেরঘাট রক্তদান সংগঠনের সভাপতি ডা. আলী আকবর খাঁন রাকিব এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান।

এতে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর রাষ্ট্রবিজ্ঞানী ড. মাহফুজ পারভেজ।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সিনিয়র আইনজীবী ও জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন এবং জিওর্দানো বাংলাদেশ এর সিইও শাহ্ ইস্কান্দার আলী স্বপন।

এতে আলোচক ছিলেন ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. বদরুল হুদা সোহেল ও কিশোরগঞ্জ নিউজ এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম।

আলোচনা সভায় অন্যদের মধ্যে তাসলিমা মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ আবুল হাসিম বুলবুল, শিমুলিয়া কলেজের প্রভাষক মো. একরাম হোসেন মানিক প্রমুখ বক্তব্য রাখেন।

রক্তদান উৎসবে সংগঠনের সদস্যদের মধ্য থেকে প্রথম রক্তদাতা মো. উজ্জল মিয়া, সর্বোচ্চ ৩৪ বার রক্তদাতা মো. রফিকুল ইসলাম এবং সর্বশেষ রক্তদাতা মো. ইমরানকে স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত পুলেরঘাট রক্তদান সংগঠনের আয়োজনে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ফ্রি মেডিক্যাল ক্যাম্পে রক্তদানে আগ্রহী শতাধিক তরুণ-যুবকের ব্লাড গ্রুপিং, ব্লাড প্রেশার নির্ণয় এবং ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা আশিক মিয়া জানান, ২০১৮ সালের ১৮ আগস্ট সংগঠনটি যাত্রা শুরু করে। এই সময়ে তারা তাসলিমা মেমোরিয়াল কলেজ এবং কালিয়াচাপড়া চিনিকল উচ্চ বিদ্যালয়ে ফ্রি ক্যাম্পেইনের আয়োজন করেছেন।

বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ৫৮০ জন। এর মধ্যে মোট রক্তদানকারীর সংখ্যা ২০৫ জন।

সবশেষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর