কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বৃহস্পতিবার বহির্বিভাগ চালু হচ্ছে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে

 আশরাফুল আমিন মিশন | ১৪ আগস্ট ২০১৯, বুধবার, ৮:১০ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ সদরের যশোদলে প্রতিষ্ঠিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ বৃহস্পতিবার (১৫ আগস্ট) থেকে চালু হচ্ছে। ছুটির দিন ব্যতিত প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগের রোগি দেখা হবে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের মূল ফটকে এ সংক্রান্ত একটি ব্যানার টানানো হয়েছে। ব্যানারে কর্তৃপক্ষের বরাত দিয়ে ১৫ আগস্ট থেকে হাসপাতালের বহির্বিভাগের রোগি দেখার ঘোষণা দেয়া হয়েছে।

মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের নামে তার নিজ এলাকা কিশোরগঞ্জ সদর উপজেলা যশোদলে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালটি প্রতিষ্ঠা করা হয়েছে। ৫০০ শয্যার এই মেডিকেল কলেজ হাসপাতালটিতে আধুনিক ও উন্নতমানের চিকিৎসার জন্য অবকাঠামোগত সব সুযোগ-সুবিধা থাকবে।

২০১২ সাল থেকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে প্রথম বর্ষে এমবিবিএস ক্লাসে ছাত্রছাত্রী ভর্তি করা হয়। কিন্তু দীর্ঘদিনেও হাসপাতালটি চালু হয়নি।

এ রকম পরিস্থিতিতে সম্প্রতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা ও কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এর সভাপতিত্বে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে মেডিকেল কলেজ হাসপাতালটি চালু করার ব্যাপারে আলোচনা করা হয়।

তবে হাসপাতালটি পূর্ণাঙ্গভাবে চালুর আগে এবারের জাতীয় শোক দিবসে (১৫ আগস্ট) বহির্বিভাগ চালু হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর