কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ


 খাইরুল মোমেন স্বপন, স্টাফ রিপোর্টার, নিকলী | ২৮ আগস্ট ২০১৯, বুধবার, ১২:৩১ | নিকলী  



কিশোরগঞ্জ নিউজ, ২৮ আগস্ট, ২০১৯: নিকলীতে চিকিৎসকের অবহেলায় এক শিশুর মৃত্যুর অভিযোগ এনে হাসপাতালের চিকিৎসক ডা. অসিত দাস রাজীবকে লাঞ্ছিত করেছে স্বজনেরা। মঙ্গলবার (২৭ আগস্ট) বিকালে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনাটি ঘটে। জানা যায়, নিকলী উপজেলা সদরের পূর্বগ্রামের মো. কাশেম মিয়ার শিশুপুত্র রাফি (৫) দুপুরের কোন এক সময় বেড়িবাঁধ এলাকায় পানিতে ডুবে যায়। খোঁজাখুঁজি করে বেলা তিনটার দিকে রাফিকে উদ্ধার করে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় আত্মীয় স্বজন। এ সময় জরুরী বিভাগে রোগির ভিড় থাকলেও কোন চিকিৎসকের দেখা মিলেনি।

হাসপাতালের জরুরী নম্বরে বার বার ফোন দিলে চিকিৎসক অসিত দাস রাজীব হাসপাতাল ক্যাম্পাসের ভিতরের বাসা থেকে আসছি বলে আধঘন্টা অতিবাহিত করেন। অবশেষে ডা. রাজীব হাসপাতালে প্রবেশমাত্র শিশু রাফির আত্মীয়-স্বজন তার উপর চড়াও হয়। এ অবস্থাতেই ডা. অসিত দাস রাজীব শিশু রাফিকে দেখে জানান, হাসপাতালে আনার আগেই শিশুটির মৃত্যু হয়েছে। পরে স্বজনেরা শিশুটির লাশ নিয়ে বাড়ি ফিরে যান।

নিকলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আস আদদ্বীন জানান, আমি এবং আমার আরও একজন ডাক্তার জরুরী কাজে ঢাকার পথে। একজন হাসপাতালের দায়িত্বে রয়েছেন। সতেরো জন ডাক্তারের স্থলে তিনজন খুবই কম। দিনের পর দিন অতিরিক্ত দায়িত্ব পালন করতে গিয়ে কখনো ভুল হতেই পারে। আমি ঘটনাটি এইমাত্র জানলাম। খোঁজ নিয়ে দেখছি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর