কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঘাগড়ার শাহজাহান হত্যা মামলার ৮৮ আসামি কারাগারে

 স্টাফ রিপোর্টার | ২৮ আগস্ট ২০১৯, বুধবার, ৬:১৭ | বিশেষ সংবাদ 


গোষ্ঠীগত দ্বন্দ্বের জের ধরে প্রতিপক্ষের হামলায় মিঠামইন উপজেলার ঘাগড়া ইউনিয়নের ভরা গ্রামের শাহজাহান মিয়া (৫৫) নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় মোট ৮৮ জন আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার (২৮ আগস্ট) কিশোরগঞ্জের আমলগ্রহণকারী আদালত নং-৪ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে পাঠানো মোট ৮৮ জন আসামির মধ্যে ৮৪জন আসামি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে বিচারক আবেদন নাকচ করে দিয়ে সবাইকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া একই মামলার চার আসামি হোসাইন মিয়া (২৩), মো. সিদ্দিক মিয়া (৪০), মো. জালাল মিয়া (৪০) ও মো. হামিদ মিয়া (৪৫) কে গ্রেপ্তারের পর আদালতে সোপর্দ করা হলে তাদেরকেও কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম। কারাগারে পাঠানো ৮৮ আসামির সবার বাড়ি মিঠামইন উপজেলার ঘাগড়া ইউনিয়নের ভরা গ্রামে।

গত ২১শে আগস্ট সকালে উপজেলার ঘাগড়া ইউনিয়নের ভরা গ্রামের বাড়িতে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়ে ধারালো অস্ত্রের আঘাতে শাহজাহান মিয়াকে খুন করে। এছাড়া হামলায় আরো অন্তত ১০-১২ জন আহত হয়। নিহত শাহজাহান মিয়া ভরা নয়াহাটির মৃত ধন মিয়ার ছেলে। এ ঘটনায় নিহতের ভাতিজা কাউসার মিয়া বাদী হয়ে ১০১ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করে গত ২৪শে আগস্ট মিঠামইন থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামি করা হয় ঘাগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ভরা গ্রামের মো. আইয়ুব আলী ভূঁইয়াকে। বাড়িতে যাতায়াতের রাস্তাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিনের বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন এই হামলা ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটায় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। মামলার আসামিদের মধ্যে আগে থেকে গ্রেপ্তার হয়ে জুনাঈদ মিয়া (৩২) কারাগারে রয়েছে। তবে মামলার প্রধান আসামি মো. আইয়ুব আলী ভূঁইয়াসহ মোট ১২ জন আসামি এই মামলায় পলাতক রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর