কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রাজনীতিতে নারীর অংশগ্রহণ বিষয়ে কিশোরগঞ্জে কর্মশালা

 স্টাফ রিপোর্টার | ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ৩:৪৭ | নারী 


মূলধারার রাজনীতিতে নারীর অংশগ্রহণ বিষয়ে কিশোরগঞ্জে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে শহরের একটি আবাসিক হোটেলের কনফারেন্স রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় যুব মহিলা লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপি কর্মশালার আয়োজন করেন।

কর্মশালায় প্যানেল আলোচক ছিলেন সুপ্রীম কোর্টের আইনজীবী ও বিনোদন বাংলা টিভির চেয়ারম্যান অ্যাডভোকেট হামিদুল আলম চৌধুরী নিউটন, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ভিপি আব্দুল আজিজ, সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগ আহ্বায়ক আমিনুল ইসলাম বকুল, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মানছুরা জামান নতুন এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট শেখ শহিদুল ইসলাম হুমায়ুন।

কর্মশালার ধারণা উপস্থাপনা করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উপ-পরিচালক লিপিকা বিশ্বাস। কর্মশালা পরিচালনা করেন যুব মহিলা লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপি।

এতে অন্যদের মধ্যে জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্মআহ্বায়ক বিলকিস বেগম, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান মোছা. মাছুমা আক্তার, জেলা যুব মহিলা লীগের সভাপতি সালমা হক, নারীনেত্রী শাহীন সুলতানা ইতি, হাসিনা হায়দার চামেলী প্রমুখ বক্তব্য রাখেন।

কর্মশালায় জেলার ১৩টি উপজেলা থেকে মোট ৪৫ জন নারীনেত্রী অংশ নেন। কর্মশালায় নারীর রাজনৈতিক ক্ষমতায়নের ওপর গুরুত্বারোপ করে এর সমস্যা ও সম্ভাবনার উপর আলোকপাত করা হয় এবং এ ব্যাপারে রাজনীতিতে আগ্রহী নারীদের করণীয় বিষয়ে নানা দিক-নির্দেশনা দেয়া হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর