কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পুলেরঘাট থেকে চারিপাড়া: যে সড়কে নিত্য ঝরে প্রাণ

 স্টাফ রিপোর্টার | ২৫ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৭:১২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট থেকে কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের চারিপাড়া পর্যন্ত আট কিলোমিটার সড়ক এখন পরিণত হয়েছে মৃত্যুকূপে। প্রায় নিয়মিত সড়ক দুর্ঘটনায় ঝরছে তাজা প্রাণ। থামছে না মৃত্যুর এই মিছিল। এছাড়া অনেকেই দুর্ঘটনায় আহত হয়ে বরণ করছেন পঙ্গুত্ব।

সর্বশেষ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর)বিকালে এক ঘন্টার ব্যবধানে ঘটে পৃথক তিনটি দুর্ঘটনা। এতে চারজন নিহত হয়। নিহতরা হলো, ভৈরবের ভবানীপুর গ্রামে মৃত লস্কর মিয়া ছেলে মো. বারিক মিয়া (৪০), হোসেনপুর উপজেলার গনমানপুরা গ্রামের মৃত হাসিম উদ্দিনের ছেলে মো. মানিক মিয়া (৫৫), ভৈরব উপজেলার গজারিয়া গ্রামের বাদল মিয়ার ছেলে ফয়সল মিয়া (১৮) ও ভৈরব উপজেলার তেয়ারিরচর গ্রামের লতিফুর রহমানের শিশু কন্যা মোছা. অহনা টুনি (৮)। এছাড়াও আহত হয়েছেন বেশ কয়েকজন।

এর মধ্যে বিকাল সাড়ে ৪টার দিকে কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের মধ্যপাড়া বাজার সংলগ্ন এলাকায় একটি, এর কিছুক্ষণ পরেই ৫টার দিকে একই এলাকায় আরেকটি এবং বিকাল ৪টার দিকে মধ্যপাড়া  থেকে দুই কিলোমিটার দূরত্বের আচমিতার তেভাগায় অপর দুর্ঘটনাটি ঘটে।

ভয়াবহ এই তিনটি দুর্ঘটনার মাত্র তিন দিন আগে গত ২১ সেপ্টেম্বর সকাল ৮টার দিকে মধ্যপাড়ায় সস্ত্রীক সড়ক দূর্ঘটনার কবলে পড়েন কটিয়াদী পৌর ভোগপাড়ার দলিল লেখক ও উপজেলা যুবদল সভাপতি মো. হাবিবুর রহমান রাসেল। কাভার্ড ভ্যানের চাপায় মোটর সাইকেলে থাকা মো. হাবিবুর রহমান রাসেল প্রাণ হারান রাসেল এবং তার স্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা সুরভী আক্তার গুরুতর আহত হন।

এই ঘটনার ৬ দিন আগে গত ১৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ৬টার দিকে পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট সংলগ্ন দক্ষিণ মাইজহাটি এলাকায় বাসচাপায় হৃদয় হোসেন (১৬) নামে এক মোটর সাইকেল আরোহী নিহত হয়। এছাড়া মোটর সাইকেলের অপর আরোহী গুরুতর আহত হয়।

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ১৮ দিন চিকিৎসাধীন থাকার পর গত ৮ সেপ্টেম্বর মারা যায় মনির হোসেন বাবু (২৪) নামের এক যুবক। গত ২১ আগস্ট রাত ৯টার দিকে মনির হোসেন বাবু মোটর সাইকেল যোগে উপজেলার আচমিতা থেকে কটিয়াদী সদরে যাওয়ার পথে চারিপাড়া এলাকায় আরেকটি মোটর সাইকেলের সাথে ধাক্কা লেগে দুর্ঘটনার শিকার হন।

এর আগে গত ১৫ আগস্ট বেলা সোয়া ১১টার দিকে কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়ন পরিষদের সামনে মালবাহী ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে চালকসহ সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়। নিহতরা হলো, জাহিদুল ইসলাম (৩০), তোফাজ্জল মিয়া (২৫) ও উমর ফারুক (২৮)। এ ঘটনায় আরো চার জন গুরুতর আহত হয়।

একই দিন ভোর রাতে আচমিতা জর্জ ইন্সটিটিউশনের সামনে তেলবাহী ট্রাকের সাথে পিকআপের মুখোমুখি সংঘর্ষে আব্দুল্লাহ ওরফে চাঁন মিয়া (৩৮) নামে এক পিকআপ চালকের মৃত্যু হয়।

পুলেরঘাট থেকে চারিপাড়া পর্যন্ত সড়কে এভাবে সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটেই চলেছে। এরমধ্যে মধ্যপাড়া থেকে চারিপাড়া পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কে দুর্ঘটনা ঘটছে সবচেয়ে বেশি।

স্থানীয়রা জানিয়েছেন, কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের মধ্যপাড়া থেকে চারিপাড়া পর্যন্ত সড়ক দুর্ঘটনাপ্রবণ। যানবাহনের বেপরোয়া গতি এখানকার সড়ক দুর্ঘটনার মূল কারণ। এলাকাটিকে দুর্ঘটনাপ্রবণ এলাকা হিসেবে চিহ্নিত করে সে অনুযায়ী গতিসীমা নিয়ন্ত্রণসহ অন্যান্য পদক্ষেপ গ্রহণ করা হলে দুর্ঘটনা রোধ করা সম্ভব হবে বলেও তারা মনে করছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর