কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে তিন সহোদর ও পিতা-পুত্রসহ সাতজনের যাবজ্জীবন

 স্টাফ রিপোর্টার | ২৬ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৩:১৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের অষ্টগ্রামে চাঞ্চল্যকর আব্বাস আলী (৫৮) হত্যা মামলায় তিন সহোদর, পিতা-পুত্রসহ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে তিন লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় দেন।

রায় ঘোষণার সময় আদালতে মামলার সাত আসামির মধ্যে ছয়জন উপস্থিত ছিল। যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতরা হলো, মঙ্গু মিয়া (৪৯), জঙ্গু মিয়া (৪৪), মঞ্জু মিয়া (৬৯), এনায়েত মিয়া (৫৯), কাকন মিয়া (৪৯), কাজল মিয়া (৩৬) এবং দুলু মিয়া (৩৬)। তাদের মধ্যে মঞ্জু মিয়া পলাতক রয়েছে। তারা সবাই অষ্টগ্রাম উপজেলার কাস্তল ইউনিয়নের শেখেরহাটি গ্রামের বাসিন্দা।

দণ্ডিতদের মধ্যে মঙ্গু মিয়া, জঙ্গু মিয়া ও মঞ্জু মিয়া সহোদর এবং সিদ্দিক ভূঁইয়ার ছেলে। এছাড়া দুলু মিয়া যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত মঞ্জু মিয়ার ছেলে এবং কাজল মিয়া যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত এনায়েত মিয়ার ছেলে। অন্যদিকে নিহত আব্বাস আলী একই গ্রামের মৃত আকবর আলীর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, জমি নিয়ে বিরোধের জের ধরে ২০০৫ সালের ২৩ জুলাই সকালে কাস্তল শেখেরহাটি গ্রামের আব্বাস আলীর বাড়িতে প্রতিপক্ষের লোকজন চড়াও হয়ে আব্বাস আলীর ছেলেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এতে আব্বাসী আলী বাধা দিলে তাকে ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করে হামলাকারীরা চলে যায়।

এ ঘটনায় নিহত আব্বাস আলীর সম্বন্ধী (স্ত্রীর বড় ভাই) মিরু মিয়া বাদী হয়ে ওই দিন রাতে ১১ জনকে আসামি করে অষ্টগ্রাম থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে নয়জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা অষ্টগ্রাম থানার এসআই আব্দুল করিম। বিচার চলাকালে পুতুল বেগম ও নওয়াব মিয়া নামে দুই আসামির মৃত্যু হয়।

দীর্ঘ সাক্ষ্য-শুনানি শেষে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম অভিযুক্ত সাত আসামির প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড এবং তিন লাখ টাকা করে অর্থদণ্ড প্রদান করেন। রাষ্ট্রপক্ষে এপিপি সৈয়দ শাহজাহান এবং আসামি পক্ষে অ্যাভোকেট রাখাল চন্দ্র সরকার মামলাটি পরিচালনা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর