কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ১০০ শয্যায় উন্নীত হাসপাতালের নির্মাণ কাজের উদ্বোধন

 সোহেল সাশ্রু, ভৈরব | ২৬ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৫:০২ | ভৈরব 


ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করণের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় হাসপাতাল কমপ্লেক্স চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিত্তি প্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করেন কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব মো. নাজমুল হাসান পাপন।

ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র ইতিয়াজ বিন মুছা জিসান, ভৈরব উপজেলা আওয়মী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগ সভাপতি এস এম বাকী বিল্লাহ, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাফি উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া তার বক্তব্যে বলেন, হাসপাতাল ৫০ শয্যা থেকে ১০০ শয্যা হলেও বর্তমান সময়ে হাসপাতালে ডাক্তার সঙ্কট। ১০০ শয্যা হাসপাতাল হওয়ার পর বিভিন্ন বিভাগে ডাক্তার প্রয়োজন। সেদিকে নজর রাখতে এমপির প্রতি আহ্বান জানান।

এ সময় তিনি আরো বলেন, দীর্ঘদিন যাবত হাসপাতালের এক্সরে মেশিন, আল্ট্রাসনোগ্রাফী অকেজো রয়েছে মাননীয় এমপি মহোদয় চাইলে খুব দ্রুতই স্বাস্থ্য মন্ত্রণালয়ের যোগাযোগ করা হলে ওই যন্ত্রপাতিগুলি নতুন পাওয়া যাবে। এছাড়াও তিনি হাসপাতালের জন্য আধুনিক একটি অ্যাম্বুলেন্সের দাবি করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব নাজমুল হাসান পাপন এমপি বলেন, আমি নির্বাচনের দীর্ঘ ৯ মাস পর প্রথম ভৈরবের উন্নয়নে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় কাজ উদ্বোধন করতে এসেছি। আমি কথা দিচ্ছি, এই হাসপাতালের কর্তৃপক্ষের কোন দাবি অপূর্ণ থাকবে না। আপনারা গত নির্বাচনে যে ভালবাসা আমি এবং আমার স্ত্রী রোকসানা হাসানকে দিয়েছেন, আমি সেই ঋণ কোন দিন শোধ করতে পারব না।

পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ এর সঞ্চালনায় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের একান্ত সচিব লুৎফুর রহমান ফুলু, সাখাওয়াত উল্লাহ, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি জাকির হোসেন কাজল, তাওলাত হোসেন ভাবলা, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও কাউন্সিলর মো. মোমেন, সাধারণ সম্পাদক শাহেদ আলী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. কেএনএম জাহাঙ্গীর, ডা. ফেরদৌস হায়দার প্রমুখ।

এছাড়াও আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা হাসপাতাল থেকে ১০০ শয্যা হাসপাতালে উন্নীতকরণের ব্যয় হবে প্রায় ৩৫ কোটি টাকা। এতে ভবন নির্মাণ, ডাক্তার ও নার্সদের থাকার বাসস্থান থাকবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর