কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে স্যানিটেশন মাসের র‌্যালি আলোচনা ও হাত ধোয়া প্রদর্শন

 স্টাফ রিপোর্টার | ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৩:৫১ | বিশেষ সংবাদ 


জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে কিশোরগঞ্জে র‌্যালি, হাত ধোয়া প্রদর্শন ও আলোচনা সভা হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে শহরের পুরাতন স্টেডিয়ামে বেলুন উড়িয়ে স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়।

পরে সেখান থেকে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে এবং ব্র্যাক এর সহযোগিতায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিতে স্থানীয় সরকার উপপরিচালক মোহাম্মদ আবদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ মশিউর রহমান, সিনিয়র তথ্য অফিসার মো. শামছুল হক, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. আবু জাকারিয়া প্রমুখ নেতৃত্ব দেন।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। সেখানে হাত ধোয়া প্রদর্শনের আয়োজন করা হয়। হাত ধোয়া প্রদর্শনে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, এনজিও কর্মকর্তা-কর্মচারী, স্কুল শিক্ষার্থী এবং নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ‘সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন’ এবং ‘সকলের হাত, পরিচ্ছন্ন থাক’ শ্লোগান দু’টিকে প্রতিপাদ্য করে স্যানিটেশন ও সঠিক নিয়মে হাত ধোয়ার গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর