কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে মানবজমিন বার্তা সম্পাদকের গ্রামের বাড়িতে তাণ্ডব-লুট

 স্টাফ রিপোর্টার | ২৮ অক্টোবর ২০১৯, সোমবার, ৭:২০ | কুলিয়ারচর 


স্টিলের দরজা কুপিয়ে, তালার হুক খুলে ঘরের ভেতর ঢুকে দুর্বৃত্তদল। এরপর তিনটি বসতঘরের প্রত্যেকটিতে রীতিমতো লুটের মহোৎসব চলে। স্বর্ণালঙ্কার, তামার তৈজসপত্র, থালা-বাসন, কাপড়চোপড় ও মূল্যবান জিনিসপত্র কোন কিছুই বাদ যায়নি লুটের তালিকা থেকে। কেবল লুটেই ক্ষান্ত হয়নি দুর্বৃত্তরা, ঘরের স্টিলের আলমিরা, সুকেস, লাগেজ ভেঙে তছনছের পর জিনিসপত্র ঘরজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে ফেলে রেখে যায়। লুট করে নিয়ে যায় লেপ-তোষকও। ভুক্তভোগীরা যে রান্নাবান্না করে খাবে, তারও কোনো ব্যবস্থা রাখেনি লুটেরারা।

দৈনিক মানবজমিন এর বার্তা সম্পাদক কাজল ঘোষের গ্রামের বাড়ি কুলিয়ারচরের পূর্ব গাইলকাটার ঘোষপাড়ায় রোববার (২৭ অক্টোবর) রাতে চলে এই তাণ্ডব আর লুটের মহোৎসব। বার্তা সম্পাদক কাজল ঘোষের বড় ভাই নির্মল ঘোষকে চিকিৎসার প্রয়োজনে সপরিবারে জরুরিভিত্তিতে ঢাকায় যাওয়ার সুযোগে এ ঘটনা ঘটায় দুর্বৃত্তরা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, দৈনিক মানবজমিন পত্রিকার বার্তা সম্পাদক কাজল ঘোষের গ্রামের বাড়ি কুলিয়ারচর পৌরশহরের পূর্বগাইলকাটা ঘোষপাড়া মহল্লায়। তিনি এবং তার দুই ভাই ঢাকায় থাকেন। গ্রামের বাড়িতে নির্মল ঘোষের স্ত্রী ও সন্তানেরা থাকেন।

নির্মল ঘোষ বাড়িতে এসে শনিবার (২৬ অক্টোবর) জরুরি চিকিৎসার প্রয়োজনে জন্য স্ত্রী-সন্তানদের নিয়ে ঢাকায় যান। এই সুযোগে রোববার (২৭ অক্টোবর) রাতে দুর্বৃত্তরা তাদের ফাঁকা হয়ে যাওয়া বাড়িতে হানা দেয়।

বাড়ির সীমানা প্রাচীর টপকে ভেতরে ঢুকে সন্ত্রাসী কায়দায় কুপিয়ে স্টিলের দরজা ভেঙে একটি বসতঘরে এবং তালার হুক খুলে অপর দুইটি বসতঘরে ঢুকে লুটপাটে চালায়। এ সময় ঘরে থাকা কয়েকটি স্টিলের আলমিরা, সুকেস, লাগেজ ভেঙে তছনছ করে নগদ ২৫ হাজার টাকা, প্রায় ১০ ভরি স্বর্ণালঙ্কার, মূল্যবান তামার তৈজসপত্র, থালাবাসন, কাপড়চোপড় ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

এছাড়া অনেক জিনিসপত্র ঘরের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে ফেলে রেখে যায়। নিশ্চিন্তে লুটের মহোৎসব সেরে দুর্বৃত্তরা চলে যায়।

সোমবার (২৮ অক্টোবর) সকালে এক প্রতিবেশীর মাধ্যমে বিষয়টি জানতে পারেন কাজল ঘোষ এবং তার ভাইয়েরা। খবর পেয়েই ঢাকা থেকে ছুটে কুলিয়ারচরের বাড়িতে ফিরেন তারা। বিষয়টি কুলিয়ারচর থানাকে অবহিত করার পর দুপুরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

নির্মল ঘোষ জানান, বিষয়টিকে নিছক চুরি বলে মনে করছেন না তারা। যেভাবে দুর্বৃত্তরা স্টিলের দরজা ভেঙে ঘরে ঢুকে লুটপাট করেছে, সেটি তাদেরকে হতবাক করেছে। পরিকল্পিতভাবে কোন দুষ্টচক্র এই লুটপাটের ঘটনা ঘটিয়েছে বলেই তাদের ধারণা।

তাছাড়া রাতে যারা পাহাড়ায় থাকেন তাদের ভূমিকাও রহস্যজনক। এত মালামাল নিয়ে কিভাবে নিরাপদে দুর্বত্তরা সটকে গেল এটা বড় প্রশ্ন।

এ ব্যাপারে কুলিয়ারচর থানার ওসি মো. আব্দুল হাই তালুকদার জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর