কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে চাল, পলিথিন ও স্বর্ণ ব্যবসায়ীসহ আট ব্যবসায়ীকে জরিমানা

 সোহেল সাশ্রু, ভৈরব | ২৬ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, ১১:১৯ | ভৈরব 


ভৈরবে পাটের বস্তা ব্যবহার না করে প্লাস্টিকের বস্তায় চাল বিক্রি, নিষিদ্ধ পলিথিন বিক্রি ও স্বর্ণ ব্যবসায়ীর ডিলিং লাইসেন্স না থাকার অপরাধে বাজারের আট ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুবনা ফারজানা ভৈরব বাজারে এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে ইউএনও লুবনা ফারজানা ভৈরব রাণীর বাজারের চাল ব্যবসায়ী শহীদ মিয়াকে তিন হাজার টাকা, মিজান মিয়াকে ১০ হাজার টাকা, মো. সুলাইমান মিয়াকে আট হাজার টাকা, হারুন-উর রশিদকে পাঁচ হাজার টাকা, চকবাজারের পলিথিন ব্যবসায়ী আক্তার হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া স্বর্ণব্যবসায়ী নাথ জুয়েলার্সের মালিক প্রেমতোষ, অভি গোল্ড হাউসের মালিক মিঠু দাস ও মাধব শিল্পালয়ের মালিক মাধব পাল এই তিন স্বর্ণ ব্যবসায়ীর প্রত্যেককে আট হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযানে ভৈরব উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক রুহুল আমীন ও পৌর নিরাপদ খাদ্য পরিদর্শক নাছিমা বেগম সহ ভৈরব থানা পুলিশের সদস্যরা সহায়তা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও লুবনা ফারজানা জানান, বন্দরনগরী ভৈরবে দীর্ঘদিন ধরে কিছু সংখ্যক চাল ব্যবসায়ী পাটের বস্তা ব্যবহার না করে প্লাস্টিকের বস্তায় চাল বিক্রি করে আসছে। এই অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি।

পাশাপাশি নিষিদ্ধ পলিথিন বিক্রি ও বাজারের অধিকাংশ স্বর্ণ ব্যবসায়ীরা ডিলিং লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা করে আসছিল যা অপরাধ। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোট আটজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

অবৈধ ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও ইউএনও লুবনা ফারজানা জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর