কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে মহান বিজয় দিবস পালিত

 মুহাম্মদ শাহ্ আলম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ১৭ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ১২:২৭ | কুলিয়ারচর 


১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙ্গালী জাতির এক অবিস্মরণীয় গৌরবময় অর্জনের দিন। বাঙ্গালী জাতি পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ছিনিয়ে আনে স্বাধীনতার রক্তিম সূর্য।

গৌরবোজ্জ্বল বিজয় অর্জনের চিরস্মরণীয় এই দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ বাংলাদেশের স্বাধীনতার সংগ্রাম ও মুক্তিযুদ্ধের সকল বীর শহীদদের স্মরণে কিশোরগঞ্জের কুলিয়ারচরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০১৯ বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার (১৬ ডিসেম্বর) দিনব্যাপী কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে থানা প্রাঙ্গণে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবস উদযাপনের শুভ সূচনা করা হয়।

অন্যান্য কর্মসূচীর অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল পৌনে ৯টার দিকে ক্রমান্বয়ে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদ, থানা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা সরকারী কর্মজীবী কল্যাণ পরিষদ, সামাজিক সংগঠন, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান এর পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে কেন্দ্রীয় শহীদ সেলিম স্মৃতি সংসদ প্রাঙ্গনে স্বাধীনতা স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুসা জিসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুর্শিদ উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো. জিল্লুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নিজাম ক্বারী, সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন, মুক্তিযোদ্ধা লায়ন আলী আকবর খান, এ.এফ.এম আমান উল্লাহ সহ স্থানীয় রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকতা-কর্মচারী, শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ পুষ্পস্থবক অর্পণে অংশ গ্রহণ করেন।

সকাল ৯টার দিকে থানা মাঠে শিশু কিশোর সমাবেশ, কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শন করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসে নাজির মো. রাফিউল হক।

সকাল সাড়ে ১০টার দিকে ছাত্র-ছাত্রীদের দৌড় ও মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।

সকাল ১১টার দিকে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জ্ঞাপন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে বাদ যোহর মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিভিন্ন মসজিদ, মন্দির ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, বেলা ২ টার দিকে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, সিনেমা হল সমূহে বিনা টিকেটে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, বেলা আড়াইটার দিকে থানা মাঠে প্রীতি ফুটবল ম্যাচ উপজেলা প্রশাসন একাদশ বনাম মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য একাদশ, মাধ্যমিক শিক্ষক সমিতি একাদশ বনাম প্রাথমিক শিক্ষক সমিতি একাদশ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর