কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে প্রতিপক্ষের টেঁটায় ভ্যানচালক নিহত

 সোহেল সাশ্রু, ভৈরব | ২১ ডিসেম্বর ২০১৯, শনিবার, ৮:৫২ | ভৈরব 


ভৈরবে প্রতিপক্ষের ছোঁড়া টেঁটায় আহত হয়ে দুলাল মিয়া (৪৮) নামে এক ভ্যানচালক নিহত হয়েছে। শনিবার (২১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুলাল মিয়া চোখে টেঁটাবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।

পরে তাকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেয়ার পর দুপুর আড়াইটার দিকে হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত দুলাল মিয়া উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের একই গ্রামের নাথ পাড়ার বাসিন্দা। পেশায় তিনি একজন ভ্যান চালক ছিল।

স্থানীয়রা জানান, তিন দিন পূর্বে শ্রীনগর হাই স্কুল মোড়ে সিএনজি স্ট্যান্ডে দু’জন চালকের মধ্যে সিরিয়াল নিয়ে কথা কাটাকাটি হয়ে। এসময় শিমুলকান্দি গ্রামের এক সিএনজি চালকের পক্ষে কথা বলে নিহত দুলাল মিয়ার বংশের ছোট ভাই ফুল মিয়া।

ফলে শ্রীনগর গ্রামের বাঘা বংশের আঙ্গুর মিয়ার ছেলের সাথে ফুল মিয়ার কথা কাটাকাটি হয়। এরই জের ধরে শনিবার (২১ ডিসেম্বর) সকালে হাই স্কুল মোড়ে একটি কংক্রিট মিকচার মেশিন আটকে দেয় আঙ্গুর মিয়ার ছেলে।

পরে বিষয়টি সমাধানের জন্য বাঘা বংশের দু’জন লোক গেলে তাদেরকে মারপিট করার অভিযোগে আঙ্গুর মিয়া ও মিলন মিয়ার লোকজন নিহতের বসত বাড়ি নাথপাড়ায় আক্রমণ করে। এ সময় প্রতিপক্ষের ছোঁড়া টেঁটায় দুলাল মিয়া গুরুতর আহত হয়। এছাড়াও নিহতের ভাই আওয়াল মিয়াও আহত হয়।

নিহতের স্বজনদের দাবী, নিহত দুলাল মিয়া পরিবার নিয়ে প্রায় দশ বছর আগে শ্রীনগর গ্রামের সিরার বাড়ি বংশের আলগা বাড়ি থেকে বাপ-দাদার ভিটে মাটি বিক্রি করে পাশের এলাকা শিমুলকান্দি ইউনিয়নের একই গ্রামের নাথ পাড়ায় বসবাস শুরু করে। ফলে তারা মাত্র কয়েক ভাই সেখানে বসবাস করছে।

কিন্তু শনিবার (২১ ডিসেম্বর) সকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে শ্রীনগর গ্রাম থেকে গিয়ে আঙ্গুর মিয়া ও মিলন মিয়ার লোকজন নাথ পাড়ায় আক্রমণ করে। এতে দুলাল মিয়া গুরুতর আহত হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেয়ার পর দুপুর আড়াইটার দিকে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

অন্যদিকে পূর্ব শত্রুতার জের ধরে নয়, ঘটনাটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করেই সুত্রপাত হয়েছে এমন দাবি করে নাম প্রকাশে অনিচ্ছুক বাঘা বংশের একজন মুঠোফোনে জানান, বিষয়টি সমাধানের জন্য দু’জন লোক নাথ পাড়ায় গেলে তাদেরকে মারপিট করে নিহতের স্বজনরা। ফলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ প্রসঙ্গে জানতে চাইলে শ্রীনগর ইউপি চেয়ারম্যান সার্জেন্ট (অব.) মো. তাহের মুঠোফোনে জানান, শুনেছি হাই স্কুল মোড়ে সিএনজি স্ট্যান্ডে সিরিয়াল নিয়ে কথা কাটাকাটির ইস্যুকে কেন্দ্র করে এই ঘটনার সূত্রপাত হয়। এরই জের ধরে শনিবার (২১ ডিসেম্বর) সকালে নাথপাড়ায় দু’পক্ষের সংঘর্ষ হয়। এতে নিহত দুলাল মিয়া চোখে টেঁটাবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।

নিহতের সত্যতা নিশ্চিত করে ভৈরব থানার পরিদর্শক (তদন্ত) বাহালুল খান বাহার জানান, এলাকা শান্ত রয়েছে। তাছাড়া এলাকায় যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশের নজর রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর