কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় শীতার্ত এতিম শিশুদের পাশে ইউএনও

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২২ ডিসেম্বর ২০১৯, রবিবার, ২:৩৮ | পাকুন্দিয়া  


গত কয়েক দিনের শৈত্যপ্রবাহে নাকাল জনজীবন। মৃদু শৈত্যপ্রবাহ আর হিমেল হাওয়া শীতের প্রকোপ বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। এতে ছিন্নমূল ও হতদরিদ্র মানুষের দুর্ভোগও বেড়েছে ব্যাপক মাত্রায়। শীতে কষ্ট করছিল বিভিন্ন এতিমখানার শিক্ষার্থী, ভিখারি ও প্রতিবন্ধী লোকজন।

তাদের এমন দুর্ভোগে পাশে দাঁড়িয়েছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান।

সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এতিমখানায় ছুটে যাচ্ছেন তিনি। দেখছেন তাদের দুর্ভোগ-দুর্দশা। এসময় শীতবস্ত্র হিসেবে কম্বল তুলে দিচ্ছেন শীতার্ত এসব এতিমদের হাতে।

শনিবার (২১ ডিসেম্বর) তিনি উপজেলার চরফরাদী জামে উলুম মাদ্রাসা ও এতিমখানা, ঝাউগারচর হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং মির্জাপুর দারুল কোরআন হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় গিয়ে শীতার্ত এতিম শিক্ষার্থীদের হাতে কম্বল তুলে দেন।

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রওশন করিমও ছিন্নমূল ভিখারি ও প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ করছেন। শনিবার (২১ ডিসেম্বর) অন্তত অর্ধশত ভিখারি ও প্রতিবন্ধীর হাতে কম্বল তুলে দেন তিনি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. রওশন করিম বলেন, গত কয়েক দিনের শৈত্যপ্রবাহে ছিন্নমূল মানুষের দুর্ভোগ বেড়ে গেছে। তাদের দুর্ভোগ লাগবে সরকারিভাবে শীতবস্ত্র দিয়ে সহযোগিতা করা হচ্ছে। প্রকৃত দুস্থ ছিন্নমূল লোকজন যেন শীতবস্ত্র পায় সেজন্য যাচাই-বাছাই করে শীতবস্ত্র দেয়া হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান জানান, শীতে এতিম শিশুসহ ছিন্নমূল মানুষেরা  দুর্ভোগ পোহাচ্ছে। তাই তাদের পাশে থাকার চেষ্টা করছি।

পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য এতিমখানা ও গরিব, ভিখারি ও প্রতিবন্ধীদেরকেও শীতবস্ত্র বিতরণ করা হবে। যেন শীতে কেউ কষ্ট না পায়।

এসময় তিনি সমাজের বিত্তশালীদেরও যার যার অবস্থান থেকে শীতার্ত এসব অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর