কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে দিনব্যাপী পিঠা উৎসব উদ্বোধন করেন রোকসানা হাসান

 সোহেল সাশ্রু, ভৈরব | ২৫ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৭:১৯ | ভৈরব 


শীত মানেই পিঠা-পুলির খাওয়ার আয়োজন। পিঠা-পুলির স্বাদ ছড়িয়ে দিতে ও ঐতিহ্য ধরে রাখতে ভৈরবে দিনব্যাপী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বেলা ১১টায় ভৈরব উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে ফিতা কেটে এ পিঠা উৎসব উদ্বোধন করেন বেক্সিমকো ফার্মা লি. নির্বাহী পরিচালক রোকসানা হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব মো. নাজমুল হাসান পাপন।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মির্জা মো. সুলায়মান, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  হিমাদ্রি খীসা, ভৈরব থানার ওসি মোহাম্মদ শাহীন, উপজেলা শিক্ষা অফিসার শামিম আহমেদ, মাধ্যমিক শিক্ষা অফিসার শাহরিয়ার মেনজিস, পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ।

উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, পিঠার সঙ্গে পরিচয় করিয়ে দিতেই ছিল এই পিঠা উৎসব। এসব পিঠার নাম হয়ত কারো জানা নেই। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এসব পিঠা পরিবেশন করে সবাইকে পরিচয় করিয়ে দেওয়াই মেলার উদ্দেশ্য। রকমারি পিঠা পরিবেশন করতে পেরে আনন্দিত অংশগ্রহণকারীরাও।

মেলায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকাগণ হরেক রকমের পিঠার পসরা সাজিয়ে বসেন। অনুষ্ঠানের প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিবৃন্দ মেলায় স্টলগুলো পরিদর্শন করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর