কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ভণ্ডপীর আবুল বাশারের বিচারের দাবিতে মহাসমাবেশের ডাক

 সোহেল সাশ্রু, ভৈরব | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:০৪ | ভৈরব 


ইসলামের গুরুত্বপূর্ণ বিধান পবিত্র ওমরা সম্পর্কে আপত্তিকর বক্তব্যসহ ইসলামের অন্যান্য মৌলিক বিধানের সঙ্গে সাংঘর্ষিক বক্তব্য দেওয়ার অভিযোগে ভৈরবের উমানাথপুরের গুলে মদিনা দরবারের কথিত পীর আবুল বাশার ওরফে আল কাদরীর বিচারের দাবিতে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) এ নির্ধারিত মহাসমাবেশের পরিবর্তে সাংবাদিক সম্মেলন করেছেন ভৈরব ইমাম উলামা পরিষদ।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ভৈরব পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকায় একটি রেস্টুরেন্টে এ সাংবাদিক সম্মেলন করা হয়। সাংবাদিক সম্মেলনে আগামী ২ ফেব্রুয়ারি মহাসমাবেশের ঘোষণা দেন নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ভৈরব ইমাম উলামা পষিদের সভাপতি মাওলানা আব্দুল্লাহ আলামিন এবং সঞ্চালনা করেন বাংলাদেশ খেলাফত মজলিস যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন।

সংবাদ সম্মেলনে কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও নরসিংদী জেলার আলেম ওলামারা উপস্থিত ছিলেন। এ সময় লিখিত বক্তব্য রাখেন মাওলানা আব্দুল্লাহ আলামিন।

সাংবাদিক সম্মেলনে সার্বিক সহযোগিতা ও একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিস এর আমীর নরসিংদীর বোয়াকুড়া জামিয়া কুরআনিয়া মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা ইসমাইল নুরপুরী, কিশোরগঞ্জের জামিয়া ইমদাদিয়া শায়খুল হাদীস মাওলানা ইমদাদুল্লাহ, কিশোরগঞ্জের জামিয়া ইমদাদিয়া ভাইস-প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমেদ রশিদ, মোমেনশাহী অঞ্চল তানযীমুল মাদারিস মহাপরিচালক মাওলানা ফজলুর রহমান, কিশোরগঞ্জের জামিয়া ইমদাদিয়া মুহাদ্দিস মাওলানা লুৎফুর রহমান, কমলপুর মাদ্রাসার মাওলানা মাহমুদুল হাসান কাসেমী, বাজিতপুর ইমাম উলামা পরিষদ সভাপতি মাওলানা আব্দুল আহাদ, ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া দারুল আরকাম মুহাদ্দিস মাওলানা মুফতি শহিদুল্লাহ, বাজিতপুর বাজার জামে মসজিদ খতীব মাওলানা আব্দুস সাত্তার, ভৈরব ইমাম উলামা পরিষদ সাধারণ সম্পাদক মাওলানা এনায়েতুল্লাহ, সহ-সভাপতি মাওলানা ইসমাঈল সরকার প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, কথিত পীর মাওলানা আবুল বাশার পবিত্র হজ্ব ও ইসলামি অনুশাসনের বিভিন্ন বিষয় নিয়ে মনগড়া, মিথ্যা, ভিত্তিহীন এবং ধর্মীয় মূল্যবোধে আঘাত করে হবিগঞ্জের এক মাহফিলে বক্তব্য দিয়েছে। পবিত্র হজ্বকে কটুক্তি করেছে। যা ইসলাম ধর্মে জঘন্যতম অপরাধ।

এই চরম ধর্মবিদ্বেষী বক্তব্যের মাধ্যমে এদেশের কোটি কোটি মুসলমানদের কলিজায় আঘাত দিয়েছে। তার বিরুদ্ধে প্রশাসন এখন পর্যন্ত মামলা গ্রহণ ছাড়া আর কোন ব্যবস্থা গ্রহণ করেনি। সরকার যদি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যর্থ হয়, তাহলে সাধারণ তৌহিদী জনতা ফুঁসে ওঠবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর