কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় এক রাতে আট দোকানে দুর্বৃত্তের হানা, ১০ লাখ টাকার মালামাল লুট

 স্টাফ রিপোর্টার | ৩ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, ৮:৩৬ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌর এলাকার শ্রীরামদী আলুর স্টোর বাজারে এক রাতে আট দোকানে দুর্বৃত্তরা হানা দিয়ে নগদ টাকাসহ প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে বলে দোকানিরা অভিযোগ করেছেন।

রোববার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ঢাকা-কিশোরগঞ্জ সড়কের পাশের শ্রীরামদী আলুর স্টোর বাজারের আটটি দোকানে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে খবর পেয়ে সোমবার (৩ ফেব্রুয়ারি) পাকুন্দিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয় ও দোকান মালিক সূত্রে জানা যায়, রোববার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে একদল দুর্বৃত্ত বাজারে হানা দেয়। এসময় দুর্বৃত্তরা বাজারে পাহারারত তিনজন পাহারাদারকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত, পা ও মুখ বেঁধে একই স্থানে ফেলে রাখে।

পরে একটি একটি করে আটটি দোকানের সার্টারের তালা কেটে ভেতরে ঢুকে ক্যাশবাক্স ভেঙে নগদ টাকা ও মালামাল নিয়ে যায়। প্রায় ঘন্টাব্যাপী এ ঘটনা ঘটিয়ে একটি পিকআপে করে মালামাল নিয়ে চলে যায় দুর্বৃত্তরা।

দোকানগুলোর মধ্যে মেসার্স সৈনিক ট্রেডার্স থেকে নগদ টাকাসহ তিন লাখ টাকার মালামাল, জাহাঙ্গীর ইলেকট্রনিক্স থেকে টিভি, ফ্রিজ ও নগদ টাকাসহ এক লাখ ৫০ হাজার টাকার মালামাল, লিজম মেডিক্যাল হল থেকে মোবাইল রিচার্জ কার্ড, বিকাশের সীমসহ দুই লাখ টাকার মালামাল, শহীদ ট্রেডার্স থেকে দেড় লাখ টাকার মালামাল, নোহা ইলেকট্রিক এন্ড হার্ডওয়্যার দোকান থেকে এক লাখ টাকার মালামাল, হিরন এন্টারপ্রাইজ থেকে পঞ্চাশ হাজার টাকার মালামাল, রাসেল ফার্মেসী থেকে ওষুধ ও মোবাইল রিচার্জ কার্ডসহ এক লাখ টাকার মালামাল এবং উজ্জল সুজ থেকে ৩০ হাজার টাকার মালামাল নিয়ে যায় দুর্বৃত্তরা।

পাহারাদার সুজন মিয়া বলেন, রাত অনুমান সাড়ে ৩টার দিকে ১৪-১৫ জনের একটি দুর্বৃত্তদল বাজারের পশ্চিম দিক থেকে আসে। এর মধ্যে তিনজন আমাকে গলায় চেপে ধরে এবং বুকে অস্ত্র ঠেকিয়ে ধরে বলে চিৎকার করলে মেরে ফেলব।

এ কথা বলে আমার মুখ, হাত ও পা পিছন দিক দিয়ে বেঁধে একটি চৌকিতে ফেলে রাখে। কিছুক্ষণের মধ্যে অপর দুইজন পাহারাদার ফজলু মিয়া ও দুলাল মিয়াকেও ধরে এনে হাত, মুখ ও পা বেঁধে আমার সাথে ফেলে রাখে।

প্রায় ঘন্টাখানেক পর একটি গাড়িতে করে ডাকাতরা মালামাল নিয়ে চলে যায়।

বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন বলেন, খবর পেয়ে রাত সাড়ে ৪টার দিকে বাজারে এসে দেখি ৮টি দোকানের সার্টার খোলা। মালামাল ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে। ক্যাশবাক্স ভাঙা।

এ ব্যাপারে থানা পুলিশকে জানালে  পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর