কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মুজিব শতবর্ষে করিমগঞ্জে ব্যতিক্রমী প্রীতি ফুটবল, র‌্যালি, মোমবাতি প্রজ্জ্বলনসহ নানা আয়োজন

 স্টাফ রিপোর্টার | ১৭ মার্চ ২০২০, মঙ্গলবার, ১০:০৭ | করিমগঞ্জ  


স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে করিমগঞ্জে প্রীতি ফুটবল, আনন্দ র‌্যালি, মোমবাতি প্রজ্জ্বলন, কেক কাটা, মিষ্টিমুখ ও আতশবাজি সহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক হায়দারের সৌজন্যে উপজেলার গুজাদিয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার (১৭ মার্চ) এসব কর্মসূচির আয়োজন করা হয়।

বিকালে গুজাদিয়া আব্দুল হেকিম মাধ্যমিক বিদ্যালয় খেলার মাঠে বীর মুক্তিযোদ্ধা একাদশ বনাম গুজাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ একাদশের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

প্রীতি ফুটবল ম্যাচে বীর মুক্তিযোদ্ধা একাদশ এবং গুজাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ একাদশের খেলোয়াড়েরা লাল-সবুজ জার্সি পড়ে খেলায় অংশ নেন।

ব্যতিক্রমি এই ফুটবল ম্যাচ দেখতে এলাকার সর্বস্তরের মানুষ এবং শিশু-কিশোরেরা ভিড় করেন। ফলে খেলা শুরুর আগেই দর্শকে পরিপূর্ণ হয়ে যায় মাঠের চারপাশ।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক আলহাজ্ব নাসিরুল ইসলাম খান আওলাদ, অনুষ্ঠানের সভাপতি গুজাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হান্নান মোল্লা, ইউনিয়ন কৃষক লীগের আহ্বায়ক মিসবাহ উদ্দিন ভুঁইয়া হলুদ, সদস্য সচিব আব্দুল কাইয়ুম, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আসাদুল হক, সাধারণ সম্পাদক সুমন সিরাজী প্রমুখসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক দর্শক প্রীতি ফুটবল ম্যাচটি উপভোগ করেন।

প্রীতি ফুটবল ম্যাচ পরিচালনায় ছিলেন গুজাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ। এছাড়া উপস্থাপনায় ছিলেন চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হুমায়ুন কবির।

প্রীতি ফুটবল ম্যাচ আয়োজনে সহযোগিতায় ছিলেন শিহাব ইমন সহ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

আকর্ষণীয় এই প্রীতি ফুটবল ম্যাচে বীর মুক্তিযোদ্ধা একাদশ বিজয়ী হয়। প্রীতি ফুটবল ম্যাচে অংশগ্রহণকারী দুই দলের সদস্যদের হাতে প্রধান অতিথি করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক আলহাজ্ব নাসিরুল ইসলাম খান আওলাদ পুরস্কার তুলে দেন।

পরে সন্ধ্যায় এলাকায় আনন্দ র‌্যালি বের করা হয়। আনন্দ র‌্যালি শেষে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

এছাড়া কেক কাটা ও এলাকাবাসীকে মিষ্টিমুখ করানো হয়।

সবশেষে রাত ৮টায় আতশবাজি পোড়ানো হয়। বর্ণিল আতশবাজিতে মুগ্ধ হন সর্বস্তরের এলাকাবাসী।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর