কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে রেনেসাঁ হাসপাতালের লকডাউন প্রত্যাহার

 ফ.হ. জোয়ারদার আলমগীর | ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, ৯:৩২ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী রেনেসাঁ ডায়গনস্টিক অ্যান্ড হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরার পথে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া পাকুন্দিয়ার নামাপুটিয়া গ্রামের সজিবুল ইসলাম সুমন আকন্দ (৩০) করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন না।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকালে ঢাকার আইপিএইচ হতে প্রাপ্ত রিপোর্টে বিষয়টি নিশ্চিত হওয়ার পর সন্ধ্যায় রেনেসাঁ হাসপাতালের লকডাউন প্রত্যাহার করে সর্বসাধারণের জন্য খুলে দেয়া হয়েছে।

কটিয়াদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসান জানান, মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে পার্শ্ববর্তী পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের নামাপুটিয়া গ্রামের সুমন আকন্দ নামে এক ব্যক্তি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট জনিত উপসর্গ নিয়ে কটিয়াদীতে রেনেসাঁ ডায়াগনস্টিক এন্ড হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে বাড়ি ফেরার পথে তার মৃত্যু হয়।

ফলে অধিকতর নিরাপত্তার জন্য রেনেসাঁ হাসপাতালটি সাময়িকভাবে লকডাউন করা হয়েছিল। মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন কিনা, তা নিশ্চিত হতে তার শরীর থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষা করতে ঢাকায় আইপিইচ এ পাঠানো হয়েছিল।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকালে আইপিএইচ হতে প্রাপ্ত পরীক্ষার রিপোর্টে জানা যায়, মৃত সুমনের দেহে করোনা ভাইরাসের কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। ফলে তার নমুনা সংগ্রহে নেগেটিভ রিপোর্ট পাওয়া যায়।

এদিকে ওই রিপোর্ট হাতে পাওয়ার পর কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার মোছা. আকতারুন নেছার উপস্থিতিতে রেনেসাঁ ডায়গনস্টিক অ্যান্ড হাসপাতালটিনর লকডাউন প্রত্যাহার করে উন্মুক্ত করে দেয়া হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর