কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে ‘আকতার আছেফা মেমোরিয়াল ট্রাস্ট’ খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে ঘরবন্দি মানুষের কাছে

 আমিনুল ইসলাম বাবুল, তাড়াইল | ১৮ এপ্রিল ২০২০, শনিবার, ৫:২২ | তাড়াইল  


করোনা ভাইরাসের প্রতিরোধে সামাজিক বিচ্ছিন্নতা বজায় রাখতে মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে। এতে বিপদে পড়েছেন কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার শ্রমজীবী ও সাধারণ খেটে-খাওয়া মানুষ।

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন ও অসহায় হতদরিদ্রদের মাঝে কিশোরগঞ্জের তাড়াইলে হাজী আক্তার হোসেন মহাজন ও তাঁর স্ত্রী হাজী আছেফা খানমের নামে প্রতিষ্ঠিত ‘আকতার আছেফা মেমোরিয়াল ট্রাস্ট’ এর উদ্যোগে উপজেলার ঘরবন্দী কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের দরিদ্র মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

শুক্রবার (১৭ এপ্রিল) হতে চলমান এ কার্যক্রম উপজেলার তাড়াইল-সাচাইল ইউনিয়নের বিভিন্ন গ্রামে আকতার আছেফা মেমোরিয়াল ট্রাস্টের যুগ্মসচিব মো. সামির হোসেন সাকী উপস্থিত থেকে স্বেচ্ছাসেবকের মাধ্যমে বাড়ি-বাড়ি গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

‘আকতার আছেফা মেমোরিয়াল ট্রাস্টের’ চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী সারোয়ার হোসেন লিটন বলেন,  ট্রাস্টটি আমাদের পারিবারিক নিজস্ব অর্থায়নে পরিচালনা করে থাকি।

করোনা ভাইরাস দূর্যোগ মোকাবিলায় তাড়াইল উপজেলার ৭টি ইউনিয়নে আমরা আমাদের সাধ্যমতো মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। ঘরবন্দি কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে ঘরে-ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি।

নির্দিষ্ট কোনো স্থানে খাদ্য সহায়তা দিলে মানুষের ভিড় জমে যায়। স্বাস্থ্যবিধি অনুযায়ি এটা করোনা ভাইরাসের জন্য বিপদজনক। জনসমাগম এড়াতে ও প্রকৃত কর্মহীন, ঘরবন্দি অসহায় মানুষ খুঁজে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

ট্রাস্টের চেয়ারম্যান সারোয়ার হোসেন লিটন সরকারের নিয়ম মেনে গণ-জমায়েত না করে সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুস্বরণ করে নিজ-নিজ বাড়িতে অবস্থান করার জন্য সকলকে-ই অনুরোধ জানিয়েছেন।

এ সময় তিনি আরো বলেন, নভেল করোনা ভাইরাস প্রতিরোধে করোনার কারণে উদ্ভুত পরিস্থিতিতে কর্মহীন দরিদ্র মানুষের জীবন যাপনের কথা বিবেচনা করে ‘আকতার আছেফা মেমোরিয়াল ট্রাস্ট’ এর নিজস্ব টাকা দিয়ে উপজেলার বিভিন্ন গ্রামের ৩ হাজার পরিবারের মাঝে প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ  ৫০০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম সয়াবিন তৈল এবং ৫০০ গ্রাম লবণ প্রদান করা হয়।

পাশাপাশি তিনি সমাজের বিত্তবান মানুষকেও এসব ঘরবন্দী কর্মহীন দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর