কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় বেশি দামে আদা বিক্রিতে ৬ দোকানিকে, মাস্ক না পরায় ৪ জনকে জরিমানা

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৮ এপ্রিল ২০২০, মঙ্গলবার, ৯:০৯ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় অতিরিক্ত দামে আদা বিক্রি করায় ৬ দোকানিকে মোট ৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় দুটি প্রতিষ্ঠানকে মোট ৬ হাজার টাকা এবং মাস্ক ব্যবহার না করায় ৪ জনকে মোট ৬৭০ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকালে পাকুন্দিয়া পৌরসদরের কাঁচাবাজার মহালে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, করোনাভাইরাস পরিস্থিতিতে আদার চাহিদা বৃদ্ধি পাওয়ায় পাকুন্দিয়া পৌরসদর বাজারের কাঁচাবাজার মহালের কয়েকজন ব্যবসায়ী আদার দাম বাড়িয়ে দেয়।

অতিরিক্ত দামে আদা বিক্রি করার অভিযোগ পাওয়া যাওয়ায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকালে সরেজমিনে বাজার পরিদর্শনে গিয়ে অভিযোগের সত্যতা পান।

অভিযোগের সত্যতা পাওয়ায় তিনি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অতিরিক্ত দামে আদা বিক্রি করার অপরাধে ৬ দোকানিকে পৃথকভাবে মোট ৮ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৬ দোকানিকে মোট ৮হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় দুটি প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা এবং মাস্ক ব্যবহার না করায় ৪ জনকে ৬৭০ টাকা জরিমানা করা হয়।

এসময় উপজেলা ভূমি অফিসের নাজির মো. শাহ আলম ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর