কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

 বিশেষ প্রতিনিধি | ২৮ এপ্রিল ২০২০, মঙ্গলবার, ১১:১৯ | নিকলী  


কিশোরগঞ্জের নিকলী উপজেলার সাংবাদিক মো. হেলাল উদ্দিনকে প্রাণনাশের হুমকি দিয়েছেন কারপাশা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার নানশ্রী বাঘুয়াখালি গ্রামের মুক্তার উদ্দিনের ছেলে ইমান আলী।

অসহায় এক বিধবা মহিলাকে সরকারি সাহায্য দেয়ার জন্য ফেসবুকে একটি স্ট্যাটাস পোস্ট করায় সাংবাদিকের বাড়ির সামনে এসে তাকে হত্যার হুমকি দিয়ে যান এই মেম্বার।

এ সময় বিষয়টির প্রতিবাদ করলে সাংবাদিকের ভাগ্নেকে মারপিট করেন ওই মেম্বার।

এ ঘটনায় সাংবাদিক হেলাল সোমবার (২৭ এপ্রিল)  নিকলী থানায় সাধারণ ডায়েরি করেন। বিষয়টি লিখিত অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও জানানো হয়েছে।

মো. হেলাল উদ্দিন দৈনিক ইনকিলাবের নিকলী উপজেলা সংবাদদাতা ও নিকলী প্রেস ক্লাবের সহ-সভাপতি। এছাড়াও তিনি দাখিল মাদরাসার সহকারী শিক্ষক হিসেবে কর্মরত।

সাংবাদিক হেলাল জানান, তাঁর গ্রামের অসহায় এক বিধবা মহিলাকে সরকারি সাহায্য দেয়ার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তিনি তাঁর ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেন। এই স্ট্যাটাসে তিনি বিধবা মহিলার সাহায্য না পাওয়ার বিষয়ে কাউকে দোষারোপ করেননি বা কারো নাম উল্লেখ করেননি।

কিন্তু ইমান আলী মেম্বার রোববার (২৬ এপ্রিল) সন্ধ্যায় তাঁর (হেলালের) বাড়ির সামনে এসে তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। এ সময় হুমকি দিয়ে বলেন, ‘হেলাল কি কইরা সাংবাদিকতা করে দেইখ্যা দিব, বেশি বাড়াবাড়ি করলে হাত পা কেটে বস্তায় ভরে লাশ টুকরা টুকরা করে নদীতে ফেলে দিব’।

মেম্বার চিৎকার করে শত শত মানুষের সামনে আরো বলতে থাকে ‘সাংবাদিকের স্ত্রী, ছেলে, মেয়ে যাকেই পাওয়া যাবে খুন করা হবে’।

এ সময় সাংবাদিক হেলালের ভাগ্নে মো. হান্নান (২৫) বিষয়টির প্রতিবাদ করলে তার ওপর চড়াও হন ইমান আলী মেম্বার। এক পর্যায়ে হান্নানকে নাকে মুখে কিল ঘুষি দিয়ে রক্তাক্ত করা হয়।

সাংবাদিক হেলাল বলেন, ‘মেম্বারের এ হুমকি দেয়ার সময় আমি বাড়িতে ছিলাম না। তার চিৎকার চেঁচামেচিতে এলাকার লোকজন জড়ো হন। আমার স্ত্রী সন্তানেরা ভয়ে ঘরের দরজায় খিল এঁটে কাঁদতে থাকে।’

সাংবাদিক ও তার পরিবারের লোকজনকে হত্যার হুমকি দেয়ার ঘটনার তীব্র  প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন নিকলী প্রেস ক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান ও নিকলী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি শেখ উবাইদুল হক সম্রাট। তাঁরা দ্রুত হুমকিদাতাকে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান। অন্যথায় বিষয়টি নিয়ে আন্দোলনে নামা হবে বলে জানিয়েছেন তাঁরা।

এ বিষয়ে নিকলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামছুল আলম সিদ্দিকী বলেন, ‘এ ঘটনায় হেলাল উদ্দিন নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। বিষয়টিকে গুরুত্বসহকারে নিয়েছি আমরা। অভিযোগ পাওয়ার পর সঙ্গে সঙ্গে হেলালের বাড়িতে পুলিশ পাঠিয়েছি আমি। ঘটনার তদন্ত চলছে, সত্যতা পেলে  হুমকিদাতাকে দ্রুতই আইনের আওতায় আনা হবে।’


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর