কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ার করোনা জয়ী আলমকে স্বাস্থ্য বিভাগের উপহার প্রদান

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২ মে ২০২০, শনিবার, ২:৩৪ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় করোনা ভাইরাস কোভিড-১৯ পজেটিভ প্রথম ব্যক্তি ছিলেন মো. আলম মিয়া। শুক্রবার (১ মে) সুস্থ হয়ে বাড়ি ফেরার পর শনিবার (২ মে) তাকে উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে উপহার, সুরক্ষা সামগ্রী এবং পুষ্টিকর খাবার দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাকে উপহার, সুরক্ষা সামগ্রী এবং পুষ্টিকর খাবার প্রদান করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামির মো. হাসিবুস ছাত্তার।

এছাড়া করোনা আক্রান্ত আরও দুজনের পরিবারকে এসব উপহার সামগ্রী প্রদান করা হয়।

গত ১০ এপ্রিল মো. আলম মিয়ার করোনা পজেটিভ ধরা পড়ে। তিনি উপজেলার হোসেন্দী চরপাড়া গ্রামের বাসিন্দা।

দীর্ঘ তিন সপ্তাহ কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ শেষে সুস্থ হন তিনি। শুক্রবার (১ মে) তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হলে তিনি নিজ বাড়ি উপজেলার হোসেন্দী চরপাড়া গ্রামে ফিরেন।

এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামির মো. হাসিবুস ছাত্তার।

তিনি জানান, গত ১০ এপ্রিল পাকুন্দিয়া উপজেলায় প্রথম কোভিড-১৯ পজেটিভ হন আলম মিয়া। তাকে ওইদিনই কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে ৩-৪ দিন চিকিৎসা শেষে তাকে ঢাকার কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই সপ্তাহের অধিক সময় চিকিৎসা গ্রহণ শেষে করোনা মুক্ত হন তিনি।

পরে তাকে শুক্রবার (১ মে) ছাড়পত্র দেওয়া হলে তিনি বাড়ি ফিরে আসেন।

ডা. জামির মো. হাসিবুস ছাত্তার আরও জানান, করোনা পজেটিভ হওয়ার পর থেকে তাকে সাহস দেওয়া হয়েছে। পাশাপাশি সার্বক্ষণিক তার খোঁজখবর নেওয়া হয়েছে।

শনিবার (২ মে) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাকে উপহার, সুরক্ষা সামগ্রী এবং পুষ্টিকর খাবার দেওয়া হয়। এছাড়া করোনা আক্রান্ত আরও দুজনের পরিবারকেও এসব উপহার সামগ্রী প্রদান করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর