কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নমুনা দিয়ে মিঠামইনের বাড়িতে গিয়ে অবাধ চলাফেরা, পজেটিভে বাড়ি লকডাউন

 বিজয় কর রতন, মিঠামইন | ১৫ জুন ২০২০, সোমবার, ১০:৫১ | মিঠামইন 


কিশোরগঞ্জ শহরে সরকারি চাকুরি করেন মিঠামইন উপজেলার কেওয়ারজোড় ইউনিয়নের বড়হাটি গ্রামের সৃজন কুমার দাস অমূল্য (২৫)। করোনা পরীক্ষার জন্য গত ৯ জুন তিনি কিশোরগঞ্জে নমুনা দেন।

নমুনা দিয়েই তিনি শহর ছেড়ে চলে যান মিঠামইন উপজেলার কেওয়ারজোড় ইউনিয়নের বড়হাটি গ্রামের নিজ বাড়িতে। সেখানে গ্রামের যুবক-তরুণদের সাথে ফুটবল খেলাসহ অবাধে সবার সঙ্গে মেলামেশা করেন তিনি।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে করা নমুনা পরীক্ষায় তার কোভিড-১৯ পজেটিভ আসে।

শুক্রবার (১২ জুন) রাতে প্রকাশিত রিপোর্টে তার করোনা শনাক্ত হলেও দিব্যি গ্রামের বাড়িতে অবাধে মেলামেশাসহ ঘুরে বেড়াচ্ছিলেন তিনি।

কিন্তু শেষ পর্যন্ত আর নিজের করোনা পজেটিভ হওয়ার বিষয়টি গোপন রাখতে পারেননি সৃজন কুমার দাস অমূল্য।

রোববার (১৪ জুন) রাতে তার করোনা পজেটিভ হওয়ার তথ্য আসে উপজেলা স্বাস্থ্য বিভাগের কাছে। ফলে সোমবার (১৫ জুন) তার বাড়িটি লকডাউন করা হয়।

দুপুরে মিঠামইন উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) আলিনূর খান ও মিঠামইন থানার পরিদর্শক (তদন্ত) তাইজ উদ্দিন হাসপাতালের চিকিৎসকদের সাথে নিয়ে সৃজিত কুমার দাস অমূল্যের বাড়ি লকডাউন ঘোষণা করেন।

এদিকে রোববার (১৪ জুন) রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে মিঠামইন উপজেলায় নতুন করে একজনের করোনা শনাক্ত হয়েছে। তিনি উপজেলার কাটখাল ইউনিয়নের কাকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সোহেল রানা।

সহকারী শিক্ষক সোহেল রানার করোনা পজেটিভ আসায় তার বাড়ি ও বাজারের ৪টি দোকান লকডাউন করা হয়েছে। বর্তমানে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল্লাহ মিয়া।

এছাড়া কাটখাল পুলিশ ফাঁড়ির পক্ষ থেকে লকডাউনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মাহাবুব আলম সৃজন কুমার দাস এবং কাকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সোহেল রানার করোনা পজেটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর